ফের লোকালয়ে চিতার হানা, গুরুতর আহত ৬



ফের লোকালয়ে চিতার হানা। গুরুতর আহত হয়েছেন ৬ । ঘটনাটি ঘটেছে ময়নাগুড়ি ব্লকের সাপ্টিবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের পাগলারবাড়ি এলাকায় । এদিন সকাল আনুমানিক সাড়ে ১০ টা নাগাদ একটি চা বাগানে এই চিতা বাঘটিকে দেখতে পান স্থানীয়রা। আর সেই সময় স্থানীয় ৪ জন বাসিন্দাকে আঘাত করে বাঘটি চা বাগানে লুকিয়ে পরে। 


এদিকে স্থানীয়রা আহত ব্যক্তিকে দ্রুত বটতলা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসেন চিকিৎসার জন্য। জানা যায় ওই আহত ব্যক্তির নাম হরি চন্দ্র রায়(৩৩), হিতেশ রায় ডাকুয়া(১৯), নোকো রায় এবং গুণেশ্বর রায়। এদিকে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে গোটা সাপ্টি বাড়ি এলাকায়। ঘটনার সাথে সাথেই খবর দেওয়া হয় রামশাই বন বিভাগ এবং পরিবেশ প্রেমী সংগঠনকে। খবর পেয়ে তৎক্ষণাৎ ছুটে আসেন তারা এবং সারাদিন অনেক চেষ্টার পর বিকেল চারটে নাগাদ বাঘটি উদ্ধার করতে তারা সক্ষম হন।


 এদিন বাঘ দেখতে ভিড় জমিয়েছেন হাজার দুয়েক মানুষ এবং বনদপ্তরকে তোয়াক্কা না করেই তারা পাথর দিয়ে ঢিল ছুড়তে থাকেন চা পাতা বাগানে এবং বাঁশেরলাঠি বানিয়ে গোটা বাগান ঘিরে ফেলেন তারা ফলে বাঘের হামলায় পরে আরো গুরুতর আহত হন দুইজন । একজনের নাম নলেজ ইসলাম বয়স আনুমানিক প্রায় ৬৫ আর অপর জনের নাম রোশন ইসলাম বয়স ১৭ বছর। এদিন বাঘ ধরতে উত্তেজিত জনতা এবং অবশেষে ধস্তাধস্তি করতে বাধ্য হন পুলিশ। 

বন দপ্তর সূত্রে খবর বাঘটিকে গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।