নেতাজীর পর এবার কি রাসবিহারী বসু? প্রয়াণ দিবসে গুঞ্জন উসকে দিলেন অমিত শাহ  



বিপ্লবী নায়ক রাসবিহারী বসুর প্রয়াণ দিবসে বাংলায় টুইট করে শ্রদ্ধা নিবেদন করলেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। নজিরবিহীনভাবে বাংলায় টুইট করে শ্রদ্ধা নিবেদন করলেন তিনি। পাশাপাশি ইংরাজীতেও টুইট করেছেন তিনি। 


অমিত শাহ লিখেছেন, আমি অগ্রগণ্য বিপ্লবী শ্রী রাসবিহারী বসু মহাশয়কে সশ্রদ্ধ প্রণাম জানাই। যাঁর সাংগঠনিক দক্ষতা পরাধীন ভারতের স্বাধীনতা আন্দোলনে এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তিনি গদর আন্দোলন এবং আজাদ হিন্দ ফৌজ গঠনের অন্যতম ব্যক্তিত্ব।তাঁর আত্মবলিদান আগামী প্রজন্মকে সর্বদাই অনুপ্রাণিত করবে।

বাংলায় টুইট- 


ইংরাজী টুইট - 


সামনেই বিধানসভা নির্বাচন তাঁর আগে বাঙালীর আবেগকে কাজে লাগিয়ে ভোট যুদ্ধে সামিল হওয়ারে চেষ্টায় বিজেপি। বঙ্গ রাজনীতিতে রবীন্দ্রনাথ, বিবেকানন্দ থেকে শুরু করে বিদ্যাসাগর, নেতাজি কিংবা...ঋষি অরবিন্দ! নেতাজির জন্মদিন নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক টানাপোড়েন। তবে, এবার কি রাসবিহারীও সেখানে নতুন সংযোজন হতে চলেছেন? চলছে গুঞ্জন। ভোটের বাংলায় বাংলা ও বাঙালি যখন অন্যতম প্রধান ইস্যু, তখন আজাদ হিন্দ বাহিনীর সর্বাধিনায়ককে নিয়ে আবেগ ছাড়তে রাজি নয় কেউ। আজাদ হিন্দ যাঁর হাতে গড়ে উঠেছিল, এই পরিস্থিতিতে সেই রাসবিহারীও কি তাঁর উত্তরসূরী সুভাষচন্দ্রের মতই ঢুকে পড়লেন বঙ্গ রাজনীতির অন্দরে?