নতুন পলিসি ঘুম কেড়েছে? WhatsApp কী আপনার ব্যক্তিগত বার্তা পড়তে বা শুনতে পাচ্ছে?

নতুন পলিসি ঘুম কেড়েছে? WhatsApp কী আপনার ব্যক্তিগত বার্তা পড়তে বা শুনতে পাচ্ছে?



"যদি ইউজার WhatsApp-কে নিজের ব্যক্তিগত তথ্য ব্যবহারে বাধা না দেন তাহলে অবশ্যই পলিসি অ্যাকসেপ্ট করুন। নাহলে ৮ ফেব্রুয়ারির পর ফোন থেকে আনইনস্টল হয়ে যাবে এই জনপ্রিয় অ্যাপ। "- facebook-এর সঙ্গে তথ্য শেয়ার সংক্রান্ত নোটিফিকেশন যেদিন WhatsApp প্রথম পাঠালো সেদিন থেকেই এই সোশ্যাল মিডিয়া অ্যাপ ইউজারদের মধ্যে শুরু হয়েছে গুঞ্জন- আতঙ্কিত হয়ে পড়ে নেটিজেনরা। 25 মিলিয়ান টেলিগ্রাম ইউজারের সংখ্যা বৃদ্ধি পেয়েছে whatsapp এর এই নতুন প্রাইভেসি পলিসির ঘোষণার পরই। 



WhatsApp-এর এই নতুন প্রাইভেসি পলিসিটা আসলে কী? ইউজারের থেকে ঠিক কোন তথ্য নেবে? কী ফেসবুকের সঙ্গে শেয়ার করা হবে? WhatsApp কী আপনার ব্যক্তিগত কথোপকথন পড়বে? 


ফেসবুক বা WhatsApp কেউই আপনার ব্যক্তিগত মেসেজ পড়তে বা শুনতে পায় না। যাঁর সঙ্গে কথা বলছেন আপনার ও তাঁর মধ্যে বিষয়টি থাকছে। কারণ ব্যক্তিগত মেসেজ এন্ড টু এন্ড এনক্রিপ্টেড। শুধু প্রেরক ও গ্রাহক ছাড়া কেউ তা পড়তে বা শুনতে পাবেন না।


WhatsApp আপনার থেকে কোন কোন তথ্য নিয়েছে জানতে চাইলে তা ডাউলোডও করতে পারেন। সেজন্য প্রথমে দেখুন WhatsApp Settings > Account > Request account info এবং Tap Request report. The screen will update to state. এই প্রক্রিয়াটিতে তিনদিন সময় লাগবে। তারপর সেই তথ্যের জিপ ফাইল পেয়ে যাবেন ইউজার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ