‘যাহাই নবান্ন, তাহাই ছাপান্ন’- বাম ছাত্র যুবদের নবান্ন অভিযানের নেপথ্যে সরকার বদলের ডাক

‘যাহাই নবান্ন, তাহাই ছাপান্ন’- বাম ছাত্র যুবদের নবান্ন অভিযানের নেপথ্যে সরকার বদলের ডাক 



জলপাইগুড়ি বামফ্রন্ট ছাত্র যুবদের পক্ষ থেকে একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করা হয়েছিল। এই সাংবাদিক বৈঠকে বাম ছাত্র যুবরা তাদের আগামী নবান্ন অভিযানের রাজনৈতিক প্রেক্ষিত তুলে ধরতে বলেন যে, নবান্ন অভিযানের মাধ্যমে তারা সরকার বদলের ডাক  দিতে চান, সাংবাদিক বৈঠকে বলা হয়, ‘যাহাই নবান্ন, তাহাই ছাপান্ন’। 


আগামী ২১শে জানুয়ারি বাম ছাত্র যুবদের পক্ষ থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে নবান্ন অভিযানের পাশাপাশি এ দিন জলপাইগুড়িতে এ.এম.আই. ময়দান থেকে জেলাশাসকের দপ্তরের উদ্দেশ্য একটি বিশাল মিছিল বের করা হবে। তাদের রাজনৈতিক কর্মসূচির মূল উদ্দেশ্যই হল সরকারের পরিবর্তন। 

এদিন, বাম যুব সংগঠনের নেতারা জানান যে, এ রাজ্যে তৃণমূল কংগ্রেস সরকারের শাসন কালে সঠিক কর্মসংস্থান হয় নি, বেকার সমস্যা ক্রমবর্ধমান, প্রতিবছর প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া যথাযথভাবে হচ্ছে, এস.এস.সি. পরীক্ষা নেওয়া হচ্ছে না, চাকরির পরীক্ষায় দুর্নীতি করছে তৃণমূল কংগ্রেস সরকার; তাই সরকারের নানাবিধ জনস্বার্থবিরোধী, ছাত্রযুবসমাজ বিরোধী ক্রিয়াকলাপের প্রতিবাদে আন্দোলনে সামিল হতেই নবান্ন অভিযানের সমর্থনে আগামী ২১শে জানুয়ারি বাম ছাত্র যুব সংগঠনের পক্ষ থেকে 'সরকার বদল' আন্দোলন শুরু করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ