Breaking

Thursday, January 14, 2021

১৬ই জানুয়ারী প্রধানমন্ত্রীর হাত ধরেই শুরু হতে চলেছে কোভিড ভ‍্যাকসিন প্রয়োগ

file pic



১৬ই জানুয়ারী প্রধানমন্ত্রীর হাত ধরেই শুরু হতে চলেছে কোভিড ভ‍্যাকসিন প্রয়োগ



অবশেষে হতে চলেছে অপেক্ষার অবসান। ১৬ই জানুয়ারি থেকে শুরু হচ্ছে কোভিড ভ‍্যাকসিন প্রয়োগ। ইতিমধ‍্যে জেলায় জেলায় পৌঁছে গেছে ভ‍্যাকসিন। আর এই বৃহত্তম ভ‍্যাকসিন কর্মসূচীর সূচনা করবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভার্চুয়ালি এই সূচনা করবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি ‘কো-উইন’ অ‌্যাপেরও আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তিনি। 



প্রসঙ্গত, সম্প্রতি কোভিশিল্ড ও কোভ‍্যাক্সিন দুই কোভিড ভ‍্যাকসিনে অনুমোদন দিয়েছে কেন্দ্র। সারা দেশ জুড়ে ভ‍্যাকসিন পৌঁছে দিতে তৎপর হয় কেন্দ্র। মুখ‍্যমন্ত্রীদের সাথে বৈঠক করেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় সরকারের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছিল, বিস্তারিত পর্যালোচনার পর স্থির হয়েছে যে লোহরি, মকর সংক্রান্তি, পোঙ্গাল, মাঘ বিহু ইত‌্যাদি সহ বিভিন্ন অনুষ্ঠান পার করে ১৬ জানুয়ারি থেকে টিকাকরণ কর্মসূচি শুরু হবে ভারতে। প্রথম দিনই টিকা নেবেন ৩ লক্ষ ভারতীয়।



এদিকে মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ‌্যসচিব রাজেশ ভূষণ জানান, অনেক দেশেই একটি মাত্র ভ‌্যাকসিনে ছাড়পত্র দেওয়া হয়েছে। তাই টিকা নিয়ে পছন্দের ব‌্যাপার নেই। তবে ভারতে প্রথমে দু’টি ভ‌্যাকসিনের ছাড়পত্র দেওয়া হলেও গ্রহীতার পছন্দের সুযোগ থাকবে না। রাজ‌্যগুলিরও ভ‌্যাকসিন পাওয়া নিয়ে সেই সুযোগ থাকবে না।

No comments:

Post a Comment