খুব সহজেই আপনার গন্তব্যে পৌঁছাতে পারেন, Google Map নিয়ে আসছে নতুন ফিচার 



গুগল, এই বছরের গোড়ার দিকে, Google Map একটি বড় আপডেট এনেছে। তালিকায় কেবল একটি নতুন ইউজার ইন্টারফেস এবং একটি নতুন লোগো অন্তর্ভুক্ত ছিল না তবে এটিতে যাত্রা, এক্সপ্লোর এবং সংরক্ষণ করা ট্যাবগুলির মতো নতুন বৈশিষ্ট্যও অন্তর্ভুক্ত ছিল। এখন, গুগল তার নেভিগেশন প্ল্যাটফর্মের জন্য আরও একটি বড় আপডেট রোল করছে যা ব্যবহারকারীদের তাদের ভ্রমণ করতে সহজ করে তুলবে।


গুগল ঘোষণা করেছে যে এটি Google Map একটি নতুন ‘গো’ ট্যাব চালু করছে। এই নতুন ট্যাবটি ব্যবহারকারীদের কেবলমাত্র একটি ট্যাপ দিয়ে তাদের ভ্রমণের জায়গাগুলির মধ্যে চলাচল করতে সক্ষম করবে।


নতুন গো ট্যাবটি অ্যাপের নীচের অংশে থাকা ‘এক্সপ্লোরার’ এবং ‘সংরক্ষিত’ ট্যাবগুলির মধ্যে বসবে যা যাত্রীদের তাদের সবচেয়ে বেশি ভ্রমণকৃত রুটে চলাচল করা সহজ করে তুলবে। গুগল বলছে যে ব্যবহারকারীরা গো ট্যাবে একাধিক গন্তব্য পিন করতে সক্ষম হবেন। নির্দিষ্ট রুটে আলতো চাপলে তা কেবল তাদের নির্দেশিকাগুলিই দেয় না তবে অন্যান্য বিবরণ যেমন লাইভ ট্র্যাফিক ট্রেন্ডস, আপনার রুটে বিঘ্ন ঘটানো এবং ঠিকানায় টাইপ না করে সঠিক ইটিএ দেবে।



আরও কী, যদি তারা সর্বজনীন ট্রানজিট নেয়, তবে তারা নির্দিষ্ট রুটগুলি পিন করতে পারে, যা তাদের যথাযথ প্রস্থান এবং আগমনের সময়, তাদের স্থানীয় ট্রানজিট এজেন্সি থেকে সতর্কতা এবং একটি আপ-টু-ডেট ইটিএ অধিকার দেয়।


গুগল বলেছে যে এটি আপডেটটি চালু করতে শুরু করেছে এবং নতুন গো ট্যাবটি আগামী সপ্তাহগুলিতে অ্যান্ড্রয়েড এবং আইওএস এ পৌঁছতে শুরু করবে।