বর্ষবরণের রাতে উৎসবের রাশ টানতে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিবকে নির্দেশ কলকাতা হাইকোর্টের




বর্ষবরণের রাতে উৎসবের রাশ টানতে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিবকে নির্দেশ কলকাতা হাইকোর্টের



করোনা নিয়েই বিদায় নিচ্ছে ২০২০। ২০২০ সালটা সকলের কাছেই মনে হয়েছে বিষাদের বছর। তাই ২০২১-কে শীঘ্রই স্বাগতম করতে ব‍্যস্ত মানুষ। করোনার থাবা থেকে যদি বাঁচা যায় সেই আশায় মানুষ। এদিকে, বর্ষশেষের রাতে উৎসবের রাশ টানতে এবার মাঠে নামলো কলকাতা হাইকোর্ট। পার্ক স্ট্রিট-সহ কলকাতার বেশ কিছু জায়গায় ভিড়ে রাশ টানতে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে নির্দেশ দেওয়া হয়েছে। নিয়ম বিধি মানা হচ্ছে কিনা তা নজরদাড়ি চালাতেও নির্দেশ দেওয়া হয়েছে। 


নতুন করে চিন্তা বাড়িয়েছে করোনার নতুন স্ট্রেন ও জিনের চরিত্রগত বদল। আর তাই এবার সংক্রমণ রুখতে বর্ষবরণের উৎসবে রাশ টানল কলকাতা হাইকোর্ট। ভিড়ের রাশ টানতে মঙ্গলবার বিচারপতি মৌসুমী ভট্টাচার্য ও বিচারপতি কৌশিক চন্দের ডিভিশন বেঞ্চ। পার্ক স্ট্রিট-সহ গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে চেক পোস্ট তৈরি করে নজরদারি চালাতে হবে। ভিড় মোকাবিলায় ব্যবস্থা নিতে হবে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে।


মাস্ক, স‍্যানিটাজেশন, স্বাস্থ‍্যবিধি মেনে এবারের নিউ ইয়ার্স ইভ পালন করতে হবে, এমনই নির্দেশ দিয়েছে বেঞ্চ। প্রতিবছরেই নতুন বছরকে স্বাগত জানাতে কলকাতার রাস্তায় মানুষের ঢল নামে। কিন্তু এবার চিন্তা করোনা। উৎসব পালন করতে গিয়ে যেন করোনা নতুন করে না বাড়ে সেদিকেই নজর রাখছে আদালত। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ