প্রকাশ্যে এল প্রয়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার শেষ ইচ্ছে!



প্রকাশ্যে এল প্রয়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার শেষ ইচ্ছে! 



প্রয়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার শেষ ইচ্ছে প্রকাশ্যে এল আবার। দিন কয়েক আগেই মারাদোনার সন্তান-সন্ততিদের সম্পত্তি ভাগাভাগি করতে গিয়ে বাস্তব দাবিদার খুঁজতে প্রয়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার দেহ সংরক্ষণ করা নির্দেশ দিয়েছে আদালত। কারণ, মারাদোনার সম্পত্তির দাবি নিয়ে মামলা হয়েছে কোর্টে। মারাদোনার পাঁচ সন্তানের পাশাপাশি আরও ছয়জন সম্পত্তির দাবিদার রয়েছে ফলে যেকোনো সময় প্রয়োজন হতে পারে মারাদোনার ডিএনএ। তাই আদালত এমনটা রায় দিয়েছে বলে খবর। এর মাঝেই প্রকাশ্যে এল প্রয়াত কিংবদন্তির ইচ্ছে। 


১৩ অক্টোবর নিজের শেষ ইচ্ছার কথা জানিয়ে তাঁর আইনজীবী মাতিয়া মোরলাকে একটি চিঠি লিখেছিলেন মারাদোনা। যে চিঠিতে কিংবদন্তি লেনিনের মতো তাঁর দেহ সংরক্ষিত করা হোক তেমন ইচ্ছাই প্রকাশ করেছিলেন। মারাদোনার আইনজীবী জানান, বেলা ভিস্তার সমাধি থেকে মারাদোনার দেহ তুলে নিয়ে আসার ভাবনা রয়েছে। গত ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে প্রয়াত হন দিয়েগো আর্মান্দো মারাদোনা। 


প্রসঙ্গত ১৯২৪ সালে ভ্লাদিমির লেনিন মারা যাওয়ার পর তাঁর দেহ মস্কোর রেড স্কোয়ারে সংরক্ষিত করা হয়েছে। ট্রফির সাথে সাথে তাঁর দেহ সংরক্ষণ করা হোক এমনটাই চেয়েছেন মারাদোনা। ওই চিঠিতে মারাদোনা লিখেছেন, "আমার ইচ্ছে আমার দেহ সংরক্ষিত করা হোক। সেখানেই রাখা থাক আমার ব্যক্তিগত সব ট্রফি এবং জিনিস। মানুষ এসে সেখানেই আমাকে ভালোবাসা জানিয়ে যাবে।"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ