চার্টার্ড অ্যাকান্ট্যান্টকে গ্রেফতার ঘিরে তুঙ্গে রাজ্য-রাজ্যপাল তরজা



রাজ্য- রাজ্যপাল সংঘাত অব্যাহত। ফের রাজ্য সরকারকে নিশানা করে টুইট রাজ্যপালের। কয়েকদিন আগেই কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ এক চার্টার্ড অ্যাকান্ট্যান্টকে গ্রেফতার করেছে। ভুয়ো সংস্থা খুলে কালো টাকা সাদা করার অভিযোগ রয়েছে তাঁর ওপর।এই গ্রেফতারির ঘটনাকে কেন্দ্র করে তুঙ্গে রাজ্য-রাজ্যপাল তরজা। 


রাজ্য প্রশাসনকে আক্রমণ করে রাজ্যপাল ট্যুইটারে লিখেছেন, ‘রাজনৈতিক কারণে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ এক চার্টার্ড অ্যাকান্ট্যান্টকে গ্রেফতার করেছে। কয়লা ও গরু পাচারকারীদের বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযানে বাধা দেওয়ার চেষ্টা চলছে। কেন ভুলে যাচ্ছেন আপনারাও আইনের ঊর্ধ্বে নন। উর্দিধারী সুবিধাভোগীরা কয়লা-গরু পাচারকারীদের বিরুদ্ধে অভিযানকে ভোঁতা করে দিতে চাইছে। এই প্রবণতা বিপজ্জনক। রাজ্যপাল হিসেবে শপথ নেওয়ার সময় এই রাজ্যের মানুষের জন্য কাজ করার অঙ্গীকার নিয়েছি। প্রশাসন যাতে রাজনৈতিকভাবে প্রভাবিত না হয়, তা দেখা আমার কাজের মধ্যে পড়ে।’ 



রাজ্যপালের এই টুইটের পরই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। রাজ্যপাল জগদীপ ধনকড়কে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল। কটাক্ষ করতে ছাড়েনি বামেরাও। এই আক্রমণের মুখে রাজ্যপালের পাশে দাঁড়িয়ে পাল্টা জবাব দিয়েছে বিজেপি। বিধানসভা নির্বাচনের প্রাক্কালে রাজ্য- রাজ্যপাল সংঘাত চরমে।