খাদ্য নিয়ন্ত্রকের কাছে স্মারকলিপি প্রদান এম.আর ডিলারদের 


সঞ্জিত কুড়ি ,পূর্ব বর্ধমান

কুড়ি দফা দাবি নিয়ে আজ বর্ধমান সদর খাদ্য নিয়ন্ত্রকের কাছে স্মারকলিপি প্রদান করল ওয়েস্টবেঙ্গল এম আর ডিলার অ্যাসোসিয়েশন।তাদের দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি অ্যাসোসিয়েশনের।



এম আর ডিলার অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা সম্পাদক বিকাশ কুমার সরকার বলেন, করোনা পরিস্থিতিতে এপ্রিল মাস থেকে নভেম্বর পর্যন্ত রাজ্য সরকারের ঘোষণা মত বিনা পয়সায় রেশনের মালপত্র তুলে দেওয়া হয়েছে গ্ৰাহক দের কাছে। তার কমিশন এখনো পর্যন্ত পাওয়া যায়নি। আগে অন স্পট কমিশন পেতাম, কিন্তু করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে আমরা কোন কমিশন পাচ্ছি না। এর ফলে আমাদের ডিলাররা ভীষণ অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে। কালনা কাটোয়া মহকুমা রেশন ডিলাররা কিছু কিছু কমিশন পেলেও বর্ধমান শদরের রেশন ডিলাররা এখনও পর্যন্ত কোন কমিশনের টাকা পাওয়া যায়নি।গোটা পূর্ব বর্ধমান জেলা থেকে প্রায় ১৩৬০ জন রেশন ডিলার আছে তারা এখনো পর্যন্ত কোন কমিশন পাচ্ছে না। সদর খাদ্য নিয়ামকের কাছে টাকা এসে পৌছলেও রেশন ডিলারদের কাছে তা এখনো পর্যন্ত এসে না পৌঁছানোয় ক্ষোভ প্রকাশ করে তিনি।


বিকাশ বাবু আরো বলেন যেখানে আলুর দাম ৫০ টাকা কেজি, সরষের তেলের দাম ১৫০ টাকা কিলো, সেখানে সমান ৭০ টাকায় কি হয়।কর্মচারীদের বেতন দিতে গেলে সমস্যায় পরছি। এরপর মালে অনেক ঘার্তি।সঠিক ওজন না থাকায় ডিলারদের সমস্যায় পরতেহচ্ছে। আটার প্যাকেট কম, চাল গমের ওজন কম আছে ।এই ঘাটতিটা আমরা কোথা থেকে পূরণ করব। 



বিকাশ বাবু বলেন ২০১৩ সালের কন্ট্রোলার অনুযায়ী আমাদের দোকান খোলা এবং বন্ধের নিয়ম চালু করতে হবে। মৃত ডিলারদের লাইসেন্স ছাড়তে হবে।আমাদের এই দাবি মানা না হলে আগামী দিনে আমরা আরো বৃহত্তর আন্দলনে নামবো।

Posted by Sangbad Ekalavya on Wednesday, November 25, 2020