নির্বাচিত হল ICC-র নতুন চেয়ারম্যান, কে হলেন? জেনে নিন 



নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।নিউজিল্যান্ডে বাণিজ্যিক আইনজীবী এবং ২০১২ সাল থেকে নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডিসি) পরিচালক বার্কলে ভারতের শশাঙ্ক মনোহরের পরে আইসিসির স্বতন্ত্র চেয়ারম্যান হয়েছেন। 


তিনি আইসিসি মেনস ক্রিকেট বিশ্বকাপ ২০১৫ এর পরিচালক ছিলেন এবং বোর্ডের প্রাক্তন সদস্য এবং উত্তর জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ছিলেন। গ্রেগ এছাড়াও নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ান বিভিন্ন কোম্পানির সাথে বোর্ড পজিশনে থাকা অভিজ্ঞ সংস্থার পরিচালক।



তাঁর নিয়োগের বিষয়ে মন্তব্য করে গ্রেগ বার্কলে বলেছিলেন: “আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান নির্বাচিত হওয়া আমার জন্য সম্মানের এবং আমি আমার সহকর্মী আইসিসি ডিরেক্টরদের তাদের সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই। আমি আশা করি আমরা ক্রীড়া নেতৃত্বের জন্য একত্রিত হয়ে বিশ্বব্যাপী মহামারী থেকে একটি শক্তিশালী অবস্থানে উঠতে এবং বিকাশের জন্য প্রস্তুত হতে পারি। 


তিনি আরও বলেন, আমি আমাদের সদস্যদের সাথে খেলাধুলা আরও শক্তিশালী করতে এবং এর বাইরেও বাড়াতে আগ্রহী, যাতে বিশ্বের আরও বেশি মানুষ ক্রিকেট উপভোগ করতে পারে। আমার অবস্থানটি অত্যন্ত গুরুত্বের সাথে নিয়েছি এবং আমি আইসিসির ১০৪টি দেশের প্রতিনিধি হিসেবে কাজ করব।"