গেইলকে ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা, কেন?

 


গেইলকে ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা, কেন? 


আইপিএল ২০২০ এর আসরে পাঞ্জাবের হয়ে খেলতে দুবাইয়ে উড়ে গিয়েছিলেন গেইল। পাঞ্জাব প্রথম দিকে বেশ কিছু ম্যাচ গেইলকে মাঠের বাইরে রাখলেও ময়দানে ফিরে দুর্দান্ত পারফরম্যান্সে ক্রিকেট প্রেমীদের নজর কাড়ছেন তিনি। শুক্রবার রাজস্থানের বিরুদ্ধের ম্যাচে ৯৯ রানের ইনিংস খেলেন ক্রিস গেইল। গড়েন বিশ্ব রেকর্ডও। এদিন ১০০০ ছক্কার গণ্ডি পেরিয়ে এই মুহূর্তে টি২০ কেরিয়ারে তিনি ১০০১ টি ছক্কার মালিক। অনন্য রেকর্ড, ধুন্ধুমার ইনিংস উপহার দিয়েও বিতর্কে জড়ান ক্রিস গেইল। 


এদিন, ৯৯ রানের মাথায় আউট হয়ে বাইশ গজে ক্ষোভ উগড়ে দেন গেইল। যদিও সচরাচর রাগতে দেখা যায় না তাঁকে। ৯৯ রানে আউট হয়ে রাগে ব্যাট ছুঁড়ে মারেন গেইল। যা আইপিএল এর নিয়ম ভঙ্গ হয়েছে। ফলে ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয় তাঁকে।



এদিন, সেঞ্চুরি হাতছাড়া করেই প্যাভিলিয়নে ফেরেন তিনি। কিন্তু তাঁর বাইশ গজেই এই রাগান্বিত রুপ আশা করেনি ক্রিকেট মহল। তাঁর মতো একজন তারকা ব্যাটসম্যানের এরকম আচরণ গ্রহণযোগ্য নয় বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। যদিও অনেকে মনে করছেন সেঞ্চুরির জন্য হয়তো সেলিব্রেশন ভেবে রেখেছিলেন। কিন্তু তা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন। ওই প্রতিক্রিয়া সাময়িক। আনন্দ কিংবা রাগ হলে তাৎক্ষণিক একটা প্রতিক্রিয়া হয়। গেইলের ক্ষেত্রেও সেরকম হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ