নবম বৎসর পূর্ণ করলো বয়েজ রিক্রিয়েশন ক্লাবের মানব পূজা 



“দেবতা নেই মন্দিরে, খোঁজ তার অন্তরে” এই পথেই দিনহাটার বয়েজ রিক্রিয়েশন ক্লাব খুঁজে পেয়েছে দেবতা কে- মানুষের মাঝে। তাইতো বিগত বছরের মতন আজকেও সাড়ম্বরে পালিত হল 'মানব পূজা' । এবছরের মানব পূজা ৯ বৎসর পূর্ণ করলো। 


মূলত যারা ভিক্ষাবৃত্তি করে কোন ক্রমে দিন গুজরান করেন অসহায় এই মানুষদের দেবতাজ্ঞানে  কপালে চন্দনের ফোঁটা, গলায় ফুলের মালা পড়িয়ে পুজো করা হয়। 

করোনা মহামারীকালে এক বিপর্যয়ের ছাপ স্পষ্ট আমাদের সমাজে। এই মুহূর্তে একে অপরের প্রতি শ্রদ্ধাশীল হওয়া্র যে মানসিকতা তা আজকের সমাজে কিছুটা হলেও দূর্বল। মানব পূজার মধ্যে দিয়ে সেই শ্রদ্ধাশীল মানসিকতাকে সমাজের কোনায় কোনায় ছড়িয়ে দেওয়ার চেষ্টা-পাশাপাশি সম্প্রীতির মেল বন্ধন তৈরী করবে বলে মনে করেন ক্লাব সম্পাদক অর্ঘ্য কমল সরকার। 



এদিন উপস্থিত ছিলেন- দিনহাটা হাসপাতাল সুপার ডঃ রণজিৎ মন্ডল, ডঃ অজয় মন্ডল, ডঃ জয়দীপ সরকার, বিশ্বনাথ দেব, চন্দন সেনগুপ্ত, আজিজুল হক, গোকুল সরকার প্রমূখ। 

উপস্থিত বিশিষ্টজনরা বলেন- মানব ধর্মই শ্রেষ্ঠ ধর্ম-মানব পূজা তারই অঙ্গ। সমাজে যত বেশী এধরনের অনুষ্ঠান হবে সমাজ তত বেশী এগিয়ে যাবে। বয়েজ রিক্রিয়েশন যে উদ্যোগ নিয়ে আসছে তা সব রকম প্রশংসার উর্ধ্বে।