গ্রাহকদের সম্পূর্ণ বিনামূল্যে YouTube Premium সাবস্ক্রিপশন দিচ্ছে Bharti Airtel


তনজিৎ সাহা, কলকাতা: Airtel তাদের গ্রাহকদের জন্য মিষ্টি মুখ করাতে শুরু করতে পারে কদিনের জন্য, কারন গ্রাহকদের জন্য আকর্ষনীয় অফার নিয়ে এল জনপ্রিয় এই টেলিকম সংস্থা। বিনামূল্যে গ্রাহকদের ইউটিউব প্রিমিয়ামের সাবস্ক্রিপশন‌ দিচ্ছে তাঁরা। তাও আবার তিনমাসের জন্য। তার জন্য কোনো বিশেষ রিচার্জেরও প্রয়োজন নেই। 


সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় ইউটিউব। কিন্তু ভিডিও দেখতে গেলেই শুরুতে একটি বা দু’টি বিজ্ঞাপন শুরু হয়ে যায়। বেশিরভাগ সময় ‘‌স্কিপ’ অপশন‌‌টি আসলেও, কখনও আবার পুরো বিজ্ঞাপনটিই দেখতে বাধ্য হন ইউজার যা খুবই বিরক্তিকর হয়ে ওঠে। কিন্তু ইউটিউব প্রিমিয়ামের সাবস্ক্রিপশন থাকলে এই বিরক্তির সম্মুখিন হতে হয়না। কিন্তু অনেকেই এই সাবস্ক্রিপশন নেন না।


এবার নিজের গ্রাহকদের বিনামূল্যে সেই সাবস্ক্রিপশনই দিতে চলেছে এয়ারটেল। তাও আবার তিনমাসের জন্য। এয়ারটেল থ্যাংকস অ্যাপ এবং সংস্থার ওয়েবসাইট থেকে এই অফারের সুবিধা নিতে পারবেন গ্রাহকরা। তবে ইউটিউব প্রিমিয়াম, ইউটিউব রেড, ইউটিউব মিউজিক প্রিমিয়াম কিংবা গুগল প্লে মিউজিক সার্ভিসেসের সাবস্ক্রিপশন যাঁরা একবার নিয়েছেন, তাঁরা এই সুবিধা নিতে পারবেন না। ২০২১ সালের ২২ এপ্রিল পর্যন্ত এই অফার চালু থাকবে।

জানা গিয়েছে, যেকোনও সময় অফারটি নিতে পারেন একজন গ্রাহক। তাও কেবল একটি ফর্ম ফিলআপ করেই। অফারটি নেওয়ার পরই নিজের Google অ্যাকাউন্ট থেকে ইউটিউব প্রিমিয়ামে লগ ইন করলেই হবে। তবে তিনমাসের পর অফারটি শেষ হওয়ার পর মাসিক ১২৯ টাকার বিনিময়ে রিচার্জ করাতে হবে। তবে কেউ চাইলে ট্রায়াল শেষের পর রিচার্জ নাও করাতে পারেন।