ফের শারীরিক অবস্থার অবনতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের 



কুড়ি দিন হল চিকিৎসাধীন রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা আক্রান্ত গত ৬ অক্টোবর থেকে বেলভিউয়ে ভরতি বর্ষীয়ান এই অভিনেতা। তবে, করোনার সাথে লড়াই করে জয়ী হলেও সংক্রমণের জেরে মস্তিস্ক ও স্নায়ুতে বেশ কিছু কিছু সমস্যা দেখা দিয়েছিল। যা এখনও মেটেনি বলে খবর।



তবে শুক্রবার থেকে স্নায়ুর সমস্যা খানিকটা বাড়ে। মস্তিষ্ক তেমনভাবে সাড়া দিচ্ছে না। শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। মস্তিষ্কের স্নায়ু সংক্রান্ত সমস্যাই চিন্তা বাড়াচ্ছে। শরীরে ইউরিয়ার পরিমাণ বেড়ে গিয়েছে, সোডিয়াম, পটাশিয়াম-সহ অন্যান্য বিষয়েও অস্বাভাবিক। তবে সব মিলিয়ে পরিস্থিতি অত্যন্ত জটিল এবং হাতের বাইরে বলেই মিলছে ইঙ্গিত। ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া ছাড়া আর কোনো রাস্তা এই মুহূর্তে খোলা নেই চিকিৎসকদের কাছে। 




বর্ষীয়ান অভিনেতার চিকিৎসক দলের নেতৃত্বের দায়িত্বে থাকা অরিন্দম কর এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘‘গত ৭২ ঘণ্টায় তাঁর আচ্ছন্ন অবস্থা বেড়েছে। বিষয়টা কোন পথে চলেছে তা নিশ্চিত নয়। আমরা টেস্টের রিপোর্টগুলি পেয়েছি। আমাদের অনুমান, কোভিডের ফলে এনসেফেলোপ্যাথির জেরেই এমনটা হচ্ছে।’’ তিনি আরও জানান, আমরা আমাদের সেরাটা দিয়েই যাচ্ছি।