ব্যাংক বেসরকারিকরণের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও ডেপুটেশন নাগরিক প্রতিরোধ মঞ্চের 



কোচবিহার ১৫ই অক্টোবর: 

আজ নাগরিক প্রতিরোধ মঞ্চ কোচবিহারের পক্ষ থেকে কেন্দ্রীয় সরকারের বেসরকারিকরণ নীতির বিরুদ্ধে কোচবিহার শহরে জুড়ে সুসজ্জিত এক বিক্ষোভ মিছিল পরিক্রমা হয়। উক্ত মিছিলের স্লোগানে দাবী তোলা হয় যে, 'রেলসহ সমস্ত রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণ করা চলবে না',' কৃষক স্বার্থ বিরোধী কৃষি বিল বাতিল করতে হবে ', 'ব্যাংকের কেজুয়াল কর্মীদের ছাঁটাই করা চলবে‌ না' ,'এস বি আই ব্যাংকের এর কর্মীদের জোর করে ভি আর‌‌ এস দেওয়া চলবে না',এরকম অন্যান্য নানা দাবিতে ক্ষুদিরাম মূর্তির পাদদেশে থেকে শুরু করে গোটা শহর পরিক্রমা করে সাগরদিঘি সংলগ্ন স্টেট ব্যাংক রিজিওনাল শাখার সামনে এই মিছিল পৌঁছায়।  



নাগরিক প্রতিরোধ মঞ্চের ৪ জনের প্রতিনিধি দল রিজিওনাল ম্যানেজার কে স্মারকলিপি প্রদান করেন।প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামীণ ব্যাংকের প্রাক্তন কর্মী শ্রীমতি শোভা বল, নাগরিক প্রতিরোধ মঞ্চের রাজ্য স্টিয়ারিং কমিটির সদস্য নেপাল মিত্র এবং অন্যান্য নেতৃবৃন্দ।


নাগরিক প্রতিরোধ মঞ্চের এই স্মারকলিপি ভারতের রাষ্ট্রপতির উদ্দেশ্যে রিজিওনাল ম্যানেজার এর মাধ্যমে প্রদান করা হয়। আন্দোলনের পক্ষে তারা সমস্ত স্তরের নাগরিকদের শামিল হওয়ার আহ্বান জানান।



প্রসঙ্গত, রাজ্য স্টিয়ারিং কমিটির সদস্য নেপাল মিত্র বলেন যে, করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে কেন্দ্রীয় বিজেপি সরকার একের পর এক যে জনস্বার্থ বিরোধী নীতি নিয়ে আসছে তারই প্রতিবাদে নাগরিক প্রতিরোধ মঞ্চের পক্ষ থেকে ১২ থেকে ১৫ই অক্টোবর প্রতিবাদ দিবসের ডাক দেওয়া হয়,তারই অঙ্গ হিসেবে আজকের এই কর্মসূচি , আজ স্টেট ব্যাংকের রিজিওনাল ম্যানেজার এর মাধ্যমে ভারতের রাষ্ট্রপতিকে কেন্দ্রীয় সরকারের বেপরোয়া মনোভাবাপন্ন বেসরকারিকরণের নীতি অবিলম্বে বাতিল করতে আবেদন করা হয় এবং সেইসঙ্গে সর্বস্তরের সাধারণ মানুষের কাছে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার জন্য আহ্বান জানাই।