ঈশ্বরই বলেননি, পুজো করতে শুধু পুজো মন্ডপেই যেতে হয় - উৎসব মরশুমের আগে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী 



সামনেই উৎসবের মরশুম। আর তাঁর আগে জন সাধারণকে নোভেল করোনাভাইরাসের বিরুদ্ধে একজোট হয়ে লড়তে, কঠোর ভাবে গাইডলাইন মেনে চলার আবেদন করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।



আর কিছুদিন পরেই পুজো দলে দলে মণ্ডপে মণ্ডপে ঘুরবে মানুষ, হবে জমায়েত ফলে করোনা সংক্রমণ বাড়বে বলেই মনে করেছে ডাক্তার, বিশেষজ্ঞ থেকে সকলেই। ডাক্তার, বিশেষজ্ঞদের হুঁশিয়ারির পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী এদিন ফের জন সাধারণকে সচেতন করলেন। দেশের স্বাস্থ্যমন্ত্রী পদে রয়েছেন, মানুষের জীবনরক্ষা করা তাঁর কর্তব্য বলেই জানান তিনি। উৎসব কালে কোভিড-১৯ গাইডলাইন পালনে গাফিলতি করলে যে ফের করোনা মারাত্মক চেহারা ধারণ করতে পারে ফলে গভীর সমস্যার সৃষ্টি জতে পারে তা স্মরণ করিয়ে দিলেন তিনি। 



এদিন তিনি বলেন, কোনও ধর্মীয় নেতাই বলবেন না, উত্সব পালন করতে গিয়ে লোকের জীবন বিপন্ন হোক। কোনও ঈশ্বরই বলেননি, পুজো করতে শুধু পুজো মন্ডপেই যেতে হয়। শুদ্ধ,পবিত্র মনে যে কোনও জায়গাতেই যে কেউ ভগবানকে ডাকতে পারেন। আমি চাই, লোকে উত্সব পালন করুন পরিবারের সঙ্গে।



তিনি আরও বলেন, আগে লোকে ছোট ছোট দলে ভাগ হয়ে উত্সবে আনন্দ করত। পুজোয় প্যান্ডেল, মেলায় যাওয়ার কোনও প্রয়োজন আছে বলে আমার মনে হয় না। আর যদি একান্তই পুজো প্যান্ডেলে যেতেই হয়, তবে ২ গজের দূরত্ব মেনে, সামাজিক দূরত্ববিধি মেনে, সবসময় মুখে মাস্ক পরুন, অন্যদেরও তাই করতে বলুন।