হারানো ঐতিহ্য ফিরিয়ে দিয়ে কলকাতাকে পুজোর উপহার দিল মমতা 



সামনেই পুজো। আর পুজোর আগে কলকাতাকে পুরোনো ঐতিহ্যকে ফিরিয়ে দিয়ে পুজোর উপহার দিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুটি ছাদ খোলা দোতলা বাসের উদ্বোধন করলেন তিনি। পরিষেবা খতিয়ে দেখে পরবর্তীতে বাসের সংখ্যা বাড়ানো হতে পারে বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়।


একসময় কলকাতার রাস্তায় চলত দোতলা বাস। কিন্তু ধীরে ধীরে সেই বাস পরিষেবা বন্ধ হয়ে গেছে। পুজোর মরশুমে মানুষকে সেই পুরোনো ঐতিহ্যকে ফিরিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। সপ্তমী থেকে এই দুটি বিশেষ বাসে করে কলকাতার ঐতিহ্যশালী জায়গাগুলি দেখতে পাবেন সাধারণ মানুষ-পর্যটকরা। আগামীকাল থেকেই বুকিং শুরু হবে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 


এদিন মুখ্যমন্ত্রী বলেন, “সপ্তমী থেকে এই দুটি বিশেষ বাসে করে কলকাতার ঐতিহ্যশালী জায়গাগুলি দেখতে পাবেন সাধারণ মানুষ-পর্যটকরা। ভিক্টোরিয়া, ন্যাশনাল লাইব্রেরি, চিড়িয়াখানা, নবান্ন-সহ কলকাতার সমস্ত বিখ্যাত স্থান দেখাবে বাসটি। সময় লাগবে মাত্র ২ ঘণ্টা। তবে পরবর্তীতে বাসের চাহিদা বুঝে সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেবে পর্যটন দপ্তর। কাল থেকে শুরু বুকিং।”


জানা গিয়েছে, প্রতিদিন সকাল ১০.৩০ টায় ছাড়বে প্রথম বাসটি। সফর শেষ হবে বেলা ১.৩০ টায়। দ্বিতীয় বাসটি ১১.৩০ টায় রওনা হবে ফিরবে বেলা ২. ৩০ টায়। টিকিট বুক করা যাবে অনলাইনে।