বিজেপির নবান্ন চলো মিছিলে গ্রেফতার হওয়া বলবিন্দর সিংহের ওপর থেকে মামলা তুলে নিতে মমতাকে অনুরোধ রাজ্যপালের 


বিজেপির নবান্ন চলো মিছিলে গ্রেফতার বলবিন্দর এর মামলা তুলে নেওয়ার অনুরোধ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। অনুরোধ জানিয়ে তাঁর মন্তব্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উচিত, মানবাধিকার ও আইনের শাসন মেনে চলা। তিনি টুইট করে আরও বলেন, বলবিন্দরের সঙ্গে যা ঘটেছে তার সাফাই গাওয়ার চেষ্টা না করে বরং ভুল শুধরে নেওয়া উচিত রাজ্য পুলিশের। 



রাজ্যপাল টুইট করে লিখেছেন, মুখ্যমন্ত্রী, বলবিন্দর সিংহ মামলায় রাজ্য পুলিশের উচিত, ঘটনার সাফাই গাওয়ার চেষ্টা না করে ভুল শুধরে নেওয়ায় জোর দেওয়া। রাজ্যে বীভৎস মানবাধিকার লঙ্ঘনের পোস্টার বয় হয়ে উঠেছেন বলবিন্দর। তাঁর ওপর দুর্ব্যবহারের বিরুদ্ধে সর্বব্যাপী প্রতিবাদ হচ্ছে।


তিনি আরও লেখেন, রাজ্য পুলিশ বলবিন্দরের বিরুদ্ধে যে সব অভিযোগ এনেছে, তাতে যাবজ্জীবন কারাদণ্ড পর্যন্ত হতে পারে, এটা বিস্ময়কর ও পক্ষপাতদুষ্ট। মুখ্যমন্ত্রী, এটাই সুস্থ পদক্ষেপ করার সময়, এই সব ধারা প্রত্যাহার করে মানবাধিকার ও আইনের শাসনের পক্ষে বার্তা পাঠান।


গত মঙ্গলবার বিজেপির নবান্ন চলো মিছিলে এক নেতার দেহরক্ষী বলবিন্দরের পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে পাগড়ি খুলে যায় তাঁর, মারধর করা হয় বলে অভিযোগ। আগ্নেয়াস্ত্র থাকার অভিযোগে পুলিশ গ্রেফতার করে তাঁকে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিপর্যয় মোকাবিলা আইন, অস্ত্র আইন সহ দাঙ্গা বাধানো, খুনের চেষ্টা, সরকারি কর্মীকে কাজে বাধা দেওয়া সহ বিভিন্ন ধারায় মামলা করা হয়েছে।


শিখ ধর্মাবলম্বী বলবিন্দর। শিখ ধর্মের প্রতীক পাগড়ি খুলে যাওয়ায় সারা দেশজুড়ে শুরু হয়েছে প্রতিবাদ। বিভিন্ন শিখ সংগঠন ইতিমধ্যেই প্রশাসনের দ্বারস্থ হয়েছে। প্রাক্তন ক্রিকেটার হরভজন সিংহও মুখ্যমন্ত্রীকে টুইট করেছেন এ নিয়ে।