কোচবিহারে হেলথ কিট বিতরণ করলো ক্যুইজ সংস্থা কবওয়েব



কোচবিহারে হেলথ কিট বিতরণ করলো ক্যুইজ সংস্থা কবওয়েব


কোচবিহারে কবওয়েব ক্যুইজ সংস্থার পক্ষ থেকে কোচবিহারের তিনটি চাইল্ড লাইনে হেলথ কিট বিতরণ করে সংস্থার সদস্যবৃন্দ। নবমীর দুপুরে কোচবিহারের তিনটি চাইল্ড লাইনে হেলথ কিট গুলো বিতরণ করা হয়। স্বাস্থ্যবিধি মেনেই এই হেলথ কিট গুলো বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন সংস্থার সদস্যবৃন্দ।




করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সঠিক স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া আটকানো সম্ভব হবে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই কথা মাথায় রেখে মহানবমীর পুন্য তিথিতে কবওয়েব ক্যুইজ সংস্থার পক্ষ থেকে প্রায় ১২০ টি হেলথ কিট বিতরণ করা কোচবিহারের তিনটি চাইল্ড লাইনে - আক্রাহাট বাজার চাইল্ড লাইন, ঘুঘুমারী চাইল্ড লাইন, মন্টু দাশ পল্লী চাইল্ড লাইন। হেলথ কিট এর মধ্যে যেমন ছিল মাস্ক, স্যানিটাইজার তেমনি হাত ধোয়ার সাবান, ডিটারজেন্টও ছিল সেই হেলথ কিট এ। আসন্ন দীপাবলির আগে আরো একবার হেলথ কিট বিতরণ করবেন এই সংস্থা বলে জানা যায়।




সংস্থার পক্ষ থেকে শ্রী কৃষ্ণ সাহা জানিয়েছেন, "ক্যুইজের পাশাপাশি সামাজিক কাজকর্ম আমরা অনেকদিন ধরেই করে আসছি। এ বছর মহামারীর প্রকোপ থেকে রক্ষা পাবার জন্য আমাদের পক্ষ থেকে হেলথ কিট বিতরন করা হয়েছে। এছাড়াও আগামী দিনেও এধরনের অনেকগুলো পরিকল্পনা রয়েছে।" সংস্থার পক্ষ থেকে শ্রী নম:শী পাল আরো জানান, "আমাদের সংস্থা গত ১০ বছর ধরে ক্যুইজ, বিতর্ক এর প্রচার ও প্রসার নিয়ে কাজ করছে। এছাড়াও সামাজিক দায়িত্ব আমরা ভুলে যেতে পারিনা, তাই হেলথ কিট বিতরণ, খাদ্য বিতরণ, স্কলারশিপ, বই বিতরণ এর মতো কাজ আমরা নিয়মিত করে আসছি।"




কোচবিহার এর একমাত্র ক্যুইজ সংস্থা কবওয়েব এর প্রতিষ্ঠা হয়েছিল ২০১০ সালে। প্রতিবছর ক্যুইজমেলা, স্কুল ক্যুইজ ইত্যাদির আয়োজনের পাশাপাশি অনলাইন বিতর্ক, আলোচনা সভা এই সংস্থা করে এসেছে। এছাড়াও কবওয়েবের সাংষ্কৃতিক শাখা Factweb এর ফেসবুক পেজ এর মাধ্যমে জনসচেতনতা মূলক কাজ এই সংস্থা করে চলেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ