হাথরস কাণ্ডের প্রতিবাদে এস এফ আই  



সঞ্জিত কুড়ি, পূর্ব বর্ধমান

উত্তরপ্রদেশের হাথরাসের গণধর্ষণ কাণ্ডের জেরে রীতিমতো উত্তাল দেশ। এরই সাথে ফের প্রশ্নের মুখে যোগী প্রশাসন এবং সে রাজ্যের নারী নিরাপত্তা । এই আবহেই দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পথে নেমেছে গোটা দেশের মানুষ। 




হাথরাসের ১৯ বছর বয়সী দলিত তরুণীকে গণধর্ষণের ঘটনার বীভৎসতায় ইতিমধ্যেই ফের দেশবাসীর মনে জাগছে নির্ভয়া কাণ্ডের স্মৃতি।নির্ভয়া ও হায়দরাবাদের পশু চিকিৎসক তরুণী প্রিয়াঙ্কা রেড্ডিকে গণধর্ষণ পূর্বক হত্যা করে দেহ জ্বালিয়ে দিয়েছিল অভিযুক্তরা । আর তারপর সেই একই জায়গায় তাদেরকে এনকাউন্টার করা হয়েছিল । এই ক্ষেত্রেও দোষীদের ঠিক একই ভাবে চরম দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে সরব হয়েছে গোটা দেশ। দোষীদের কঠোর শাস্তির দাবিতে পথে নেমেছে পূর্ব বর্ধমান জেলার এস এফ আই। আজ তারা বর্ধমান রাজবাড়ি ও পূর্বস্থলির বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখান। দাহ করাহয় কুশপুত্তলিকাও। 



এসে এফ আই বর্ধমান শহর লোকাল কমিটির সদস্যা তিতাস বন্দ্যোপাধ্যায় বলেন উত্তরপ্রদেশে মনীষা বাল্মিকী কে ধর্ষণ করে হত্যা করা হয়েছে।তার ঘাড়ের হাড় ভেঙ্গে দেওয়া হয়েছে।জিভ কেটে ফেলেছে অভিযুক্তরা। এই দেশে প্রতিদিন নারী নির্যাতনের ঘটনা বেড়ে চলেছে, আমরা এস এফ আই এই ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এই ঘটনার তীব্র শাস্তির দাবি জানাচ্ছি। অন্যদিকে পূর্বস্থলী এসএফআই লোকাল কমিটির সভাপতি নয়ন দাস বলেন বিজেপি সরকার পরিচালিত উত্তরপ্রদেশে যেভাবে নারী নির্যাতন এবং ধর্ষণ বেড়ে চলেছে এরই প্রতিবাদে আজ রাস্তায় নেমেছে এসএফআই ।দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছে এসএফআই কর্মীরা।