চাপের মুখে হাথরাসকাণ্ডে সাসপেন্ড পুলিশ সুপার-সহ ৫ অফিসার

তনজিৎ সাহা,কলকাতা



উত্তরপ্রদেশ পুলিশের সন্দেহজনক পদক্ষেপে বিজেপির ভাবমূর্তি ধাক্কা খেয়েছে। উত্তরপ্রদেশ সরকার ও মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথের ভাবমূর্তিও নষ্ট হয়েছে''।


হাথরাসের ঘটনায় উত্তরপ্রদেশ পুলিশের ‘সন্দেহজনক’ পদক্ষেপে বিজেপির ভাবমূর্তি ধাক্কা খেয়েছে বলে এদিন মুখ খুলেছিলেন উমাভারতী। আর তার কিছুসময় পরেই অবশেষে এ ঘটনায় পুলিশ সুপার-সহ ৫ আধিকারিককে সাসপেন্ড করল যোগী সরকার। গণধর্ষণ ও নির্মম অত্য়াচারে দলিত তরুণীর মৃত্য়ুর ঘটনায় সাসপেন্ড করা হয়েছে হাথরাসের পুলিশ সুপার বিক্রান্ত বীর, সার্কেল অফিসার রাম শবদ, ইন্সপেক্টর দীনেশ মিনা, সাব ইন্সপেক্টর জগবীর সিং ও হেড কনস্টেবলকে। হাথরাসের নতুন পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নেবেন শামলি বিনিত জয়সওয়াল।

উল্লেখ্য়, গণধর্ষণ ও নির্মম অত্য়াচারে মৃত দলিত তরুণীর দেহ গভীর রাতে পরিবারের অনুমতি ছাড়াই যেভাবে দাহ করার অভিযোগ ঘিরে তোলপাড় হয়েছে গোটা দেশ। এদিন এ ঘটনা প্রসঙ্গে মুখ খুলে উমাভারতী বলেন, ”উত্তরপ্রদেশ পুলিশের সন্দেহজনক পদক্ষেপে বিজেপির ভাবমূর্তি ধাক্কা খেয়েছে। উত্তরপ্রদেশ সরকার ও মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথের ভাবমূর্তিও নষ্ট হয়েছে”। তাঁর আরও সংযোজন, ”যেভাবে গ্রামে ব্য়ারিকেড দিয়ে রেখেছে পুলিশ, তাতে সন্দেহ দানা বেঁধেছে”।

এদিন টুইটারে উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথকে ট্য়াগ করে উমাভারতী লিখেছেন, ”নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে সংবাদমাধ্য়ম ও রাজনৈতিক দলগুলিকে অনুমতি দিতে আমি আপনাকে অনুরোধ করছি”।