২০২০ সালে বিশ্বে সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী দশ জন অভিনেতার অন্যতম অক্ষয় কুমার



সম্প্রতি করোনা আবহের মাঝেই শ‍্যুটিং শেষ হয়েছে অক্ষয়ের বেল বটম সিনেমার। ছবির শ‍্যুটিং শেষ রেকর্ড গড়ে ফেলেছে বেল বটম। এটিই প্রথম ছবি, যা করোনা আবহে শ‍্যুটিং শেষ করেছে। এদিকে, ২০২০ সালে বিশ্বে সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী দশ জন অভিনেতার অন্যতম অক্ষয় কুমার। ফোর্বস পত্রিকায় প্রকাশিত এক তালিকায় বলা হয়েছে,২০২০ সালের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের মধ্যে জায়গা করে নিয়েছেন এই বলিউড স্টার অক্ষয় কুমার। 



অক্ষয়ের বার্ষিক আয়ের পরিমাণ ৪৮.৫ মিলিয়ন ডলার। ফোবর্সের এই তালিকায় ষষ্ট স্থানে রয়েছেন অক্ষয় কুমার। তবে অন‍্য আর কোনো ভারতীয় অভিনেতা এই তালিকায় নেই। গতবছরের জুন থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত বিবেচনা করেই এই তালিকা তৈরি কযরা হয়েছে। আয়ের সূত্র হিসেবে জানা গেছে বিজ্ঞাপন ও ব্র্যান্ড প্রমোশন। 



এই তালিকায় সবার উপরে আছেন কুস্তি থেকে ফিল্মে আসা ডোয়েন জনসন বা রক রয়েছেন সবার উপরে। তাঁর বার্ষিক আয় ৮৭.৫ মিলিয়ন ডলার। দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে রেয়ন্ড রোনাল্ডস ও মার্ক হলবার্গ। এরপর রয়েছেন বেন অ্যাফ্লেক, ভিন ডিজেল এবং অক্ষয় কুমার।



ফোর্বসের মতে বলিউডে সবচেয়ে উপার্জনকারী অভিনেতা যেমন অক্ষয়, তেমনই দানবীর হিসেবেও তিনি সবার উপরে। মহামারীতে তিনি করোনা রিলিফ ফান্ডে দান করেছেন ২৫ কোটি টাকা।