তারুণ্যের দাপুটে ব্যাটিংয়ে ভর করে নাইট বধ দিল্লি ক্যাপিটালসের

তারুণ্যের দাপুটে ব্যাটিংয়ে ভর করে নাইট বধ দিল্লি ক্যাপিটালসের



SANGBAD EKALAVYA:

তারুণ্যে ভরপুর এক দলের অধিনায়ক আর এক পরিশ্রমী তরুণ। যার সুবাদে ছুটে চলেছে দিল্লি ক্যাপিটালসের বিজয়রথ। আজ সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে জেতালেন দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ার। অধিনায়কের ধুন্ধুমার ব্যাটিংয়ের সুবাদে ১৮ রানের ব্যবধানে হার শাহরুখের স্বপ্নের নাইটদের।

আজ টুর্নামেন্টের ১৬ তম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার শিখর ধাওয়ান (১৬ বলে ২৬) এবং পৃথ্বী শা দারুণ শুরু করেন। ৪টি ছয় এবং ৪টি চারের সাহায্যে ৪১ বলে ৬৬ রান করে পৃথিবী আউট হওয়ার পর শারজা ক্রিকেট স্টেডিয়ামে ঝড় ওঠে। সৌজন্যে অধিনায়ক শ্রেয়াস আইয়ার এবং রিসভ প্যান্ট (১৭ বলে ৩৮)। শ্রেয়াস ৭টি চার এবং ৬টি সুবিশাল ছয়ের সুবাদে মাত্র ৩৮ বলে ৮৮ রান করে অপরাজিত থাকেন। তাঁর বিস্ফোরক ব্যাটিংয়ের সামনে একমাত্র রাসেল (৪-০-২৯-২) ছাড়া কলকাতার কোনো বোলারই দাঁড়াতে পারেননি। 

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে নারিনের উইকেট হারালেও শুভমান গিল (২২ বলে ২৮) এবং নীতিশ রানা একটা পার্টনারশিপ গড়ার চেষ্টা করেছিলেন। রানা ৪টি ছয় ও ৪টি চারের সাহায্যে ৩৫ বলে ৫৮ রানে আউট হন। ব্যর্থ হয়েছেন অধিনায়ক কার্তিক (৬) এবং আন্দ্রে রাসেল (১৩)। শেষ পাঁচ ওভারে কলকাতার টার্গেট দাঁড়ায় ৭৮ রান। এরপরই ধামাকাদার ব্যাটিং শুরু করেন  রাহুল ত্রিপাঠি (১৬ বলে ৩৬) এবং ইয়ন মর্গ্যান। ১৮ তম ওভারে রাবাদার বলে দুজনে মিলে ২৩ রান যোগ করেন। ৫টি ছয় এবং ১টি চারের সাহায্যে মর্গ্যান মাত্র ১৮ নর্তজে এর বলে আউট হন।

শেষ ওভারে জয়ের জন্য কেকেআরের প্রয়োজন ছিল ২৬ রান, যা একা ত্রিপাঠীর পক্ষে সম্ভব ছিল না। নিটফল ১৮ রানে ম্যাচ জিতে তালিকার শীর্ষে পৌছালো দিল্লি। দিল্লির হয়ে ভালো বল করেছেন আনরিচ নর্তজে (৪-০-৩৩-৩) এবং হার্সাল প্যাটেল (৪-০-৩৪-২)। 

Post a Comment

thanks