টটপাড়া এক নং গ্রাম পঞ্চায়েতে এতো 'উন্নয়ন আগে দেখিনি' বলছে সাধারণ জনগন 



সুভাশিষ দেবনাথ,আলিপুরদুয়ার:-


আলিপুরদুয়ার দুই নং ব্লকের টটপাড়া এক নং গ্রাম পঞ্চায়েতের সাধারণ জনগন বলছেন বিগত নয় বৎসর যাবৎ এলাকার সামগ্রিক উন্নয়ন বাম আমলের চৌত্রিশ বৎসর কে ছাপিয়ে গিয়েছে। গ্রামের বেশিরভাগ রাস্তাই পাকা, পানীয় জলের ব্যবস্থা, রাস্তায় রাস্তায় সোলার লাইট, একশো দিনের কাজ যেন সকলের মন জয় করে নিয়েছে। 


প্রবীণ নাগরিকেরা বলছেন এখন সরকারি বিভিন্ন পরিষেবা আমরা খুবই দ্রুত পাচ্ছি,যেমন বিধবা ভাতা, বার্ধক্য ভাতা, জয়বাংলা, জয় জোহার, মানবিক, মেয়েদের কন্যাশ্রী-রূপশ্রী, সবুজ সাথী, খাদ্যসাথী, যুবশ্রী, এক্যশ্রী সহ একাধিক প্রকল্প। গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দারা বলছেন অঞ্চলে শাসকদল দায়িত্ব নেওয়ার পরেই উন্নয়নের গতি ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। এই লকডাউনের মাঝে দাঁড়িয়েও বাংলার উন্নয়ন যে থমকে নেই, তা দেখা গেল টটপাড়া এক নং গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকাগুলিতে। 


গ্রাম পঞ্চায়েত প্রধান দ্যুৎকুমার রায় জানান জনকল্যাণমূলক কাজে ব্রত, মানুষ ও সমাজের উন্নয়নে অঙ্গীকারবদ্ধ টটপাড়া এক নং গ্রাম পঞ্চায়েতে। আলিপুরদুয়ার দুই নং ব্লকের এই অঞ্চলে আসলে আপনি উন্নয়নের কর্মকাণ্ড নিজের চোখে উপলদ্ধি করতে পারবেন। রাস্তা ঘাট সংস্করণ থেকে শুরু করে, পানীয় জলের ব্যবস্থা, সোলার লাইট, পাকা বাড়ি এবং শৌচাগার, পুকুর সৃষ্টি করে জল সংরক্ষণ ও শ্রমের সৃষ্টি এবং আরও অনেক কর্মসূচীর মধ্যে দিয়ে প্রতিটি মানুষের কাছে আমরা পৌঁছে যেতে পেরেছি।