আইপিএলের জনপ্রিয়তায় ভাগ বসাতে আসছে শ্রীলঙ্কা প্রিমিয়ার লীগ 


SANGBAD EKALAVYA: বিশ্ব ক্রিকেটে ঘরোয়া টুর্ণামেন্টগুলির মধ্যে ভারতের আইপিএল (IPL) জনপ্রিয়তায় অনেকটাই এগিয়ে বাকি দেশের টুর্ণামেন্ট গুলির তুলনায়। আইপিএলের পর বাংলাদেশের BPL,পাকিস্তানের PSL বা ওয়েস্ট ইন্ডিজের CPL শুরু হলেও কেউই আইপিএলের ধারেকাছে নেই। দেশ বিদেশের নামীদামী ক্রিকেটার সহ ভারতের ঘরোয়া ক্রিকেটারদের নিয়ে দু'মাস ব্যাপী এক আকর্ষণীয় টুর্ণামেন্ট এই আইপিএল। উদ্বোধনী অনুষ্ঠান, ক্রিকেটার কেনাবেচা, ফ্র্যাঞ্চাইজি মালিক হিসেবে তারকাদের উপস্থিতি, জমজমাট খেলা, অগুণতি দর্শক, বিজ্ঞাপণ - এককথায় জনপ্রিয়তার তুঙ্গে এই ক্রোড়পতি ক্রিকেট লীগ। এবার এই জনপ্রিয়তায় ভাগ বসাতে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট লীগ (Lanka Premier League)। 


শ্রীলঙ্কা ক্রিকেটের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে নভেম্বরের শুরুতে শ্রীলঙ্কা ক্রিকেট সরকারিভাবে প্রিমিয়ার লিগ টি২০ টুর্নামেন্ট উদ্বোধনের দিকে অধীর আগ্রহে অপেক্ষা করছে। নভেম্বরের ১৪ থেকে ডিসেম্বরের ৬ তারিখ পর্যন্ত হবে শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ। টুর্নামেন্ট খেলবে যে পাঁচটি দল সেগুলি হলো - ক্যান্ডি, গল, ডাম্বুলা, কলম্বো এবং জাফনা ডিস্ট্রিক্টস। মোট ২৩ টি ম্যাচের এই টুর্নামেন্ট শ্রীলঙ্কার তিনটি আন্তর্জাতিক ভেন্যুতে অনুষ্ঠিত হবে - রণগিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম (Rangiri Dambulu International Cricket Stadium), পাল্লাকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম (Pallekele International Cricket Stadium) এবং সুরিয়ায়েবা মাহিন্দ্রা রাজাপক্ষে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম (Suriyawewa Mahinda Rajapakse International Cricket Stadium)


টুর্নামেন্টটি সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য শ্রীলঙ্কা বোর্ড Innovative Production Group (IPG) এর সাথে চুক্তিবদ্ধ হয়েছে।