Billboard 200 -এর ৬৪ বছরের রেকর্ড ভাঙলেন টেইলর সুইফট



Billboard 200 -এর ৬৪ বছরের রেকর্ড ভাঙলেন টেইলর সুইফট। Billboard 200 হলও United States এর সঙ্গীত প্রিয় মানুষদের কাছে একটি জনপ্রিয় মাধ্যম। যেখানে ২০০ টি সেরা মিউজিক অ্যালবাম স্থান পায় এবং প্রতি সপ্তাহে তা পরিবর্তন হতে থাকে। বিখ্যাত Billboard ম্যাগাজিন এই র‍্যংকিং প্রকাশ করে। এই Billboard ২০০ র‍্যাংকিং এ বিগত ৩০০ সপ্তাহ থেকে রয়েছে টেইলর সুইফট এর '1989' অ্যালবাম যা এর আগে একমাত্র মাইকেল জ্যাকসন, গার্থ ব্রুকস এবং ব্যাটলের ক্ষেত্রেই ছিল।



টেইলর সুইফটের জন্ম মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে। তার বাবার নাম স্কট সুইফট, যে পেশায় একজন শেয়ার ব্যবসায়ী। সুইফটের মার নাম অ্যান্ড্রি। 


সুইফট যখন চতুর্থ শ্রেণীতে পড়ত, তখন সে একবার জাতীয় পর্যায়ে কবিতা আবৃতিতে পুরস্কার অর্জন করে। সে যে কবিতাটা আবৃতি করেছিল তা ছিল তিন পৃষ্ঠার এবং এর শিরোনাম ছিল “মনস্‌টার ইন মাই ক্লোসেট”। 


এর পর থেকে আর থেমে থাকতে হয়নি টেইলর কে। বর্তমানে টেইলর সুইফট গায়ক-গীতিকার, রেকর্ড প্রযোজক, এবং অভিনেত্রী। 

২০০৬ সালে টেইলর সুইফট তার প্রথম গান “টিম ম্যাকগ্র” প্রকাশ করে, এরপর প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম টেইলর সুইফট যা রেকর্ডিং ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন অফ আমেরিকা কর্তৃক প্লাটিনাম প্রত্যায়ন পায়। 


২০০৮ এর নভেম্বরে টেইলর সুইফট তার দ্বিতীয় অ্যালবাম ফিয়ারলেস প্রকাশ করে। ফিয়ারলেস অ্যালবামটি বিলবোর্ড ২০০ চার্টে ১১ সপ্তাহ ধরে স্থান পায়। 

বিলবোর্ড পত্রিকার পক্ষ থেকে জানানো হয়েছে - ১৯ সেপ্টেম্বর প্রকাশিত Billboard 200 চার্টে '১৯৮৯' অ্যালবামটি ৩০০ সপ্তাহ পার করে ১১৬ তম র‍্যাঙ্কে রয়েছে।