বোলিংয়ে বাজিমাত কেকেআরের, ৩৭ রানে পরাজিত রাজস্থান রয়্যালস



প্রথমে ভালো ব্যাটিং করে বড়ো রানের লক্ষ্যমাত্রা দেওয়ার পর আঁটোসাঁটো বোলিংয়ে রাজস্থানের কোনো ব্যাটসম্যানকেই মাথা তুলে দাঁড়াতে দেয়নি কলকাতা নাইট রাইডার্স। নিটফল ৩৭ রানের বড়ো ব্যবধানে রাজস্থানকে হারিয়ে পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থান উন্নত করলো কেকেআর।



আজ টুর্নামেন্টের দ্বাদশ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা রাজস্থান রয়্যালস। ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন শুভমান গিল এবং সুনীল নারিন। কিন্তু নারিন (১৪ বলে ১৫) এবং নীতিশ রানা (১৭ বলে ২২) দ্রুত ফিরে যান। আন্দ্রে রাসেল ৩টি ছক্কার সাহায্যে ঝড়ের আভাস দিলেও মাত্র ২৪ রানেই উনাদকাতের বলে আউট হয়ে যান। এরপর ইয়ন মরগ্যানের ২৩ বলে অপরাজিত ৩৪ রানের সুবাদে কলকাতা ১৭৪-৬ এ ইনিংস শেষ করে। রাজস্থানের সেরা বলার জোফরা আর্চার (৪-০-১৮-২)।




রাজস্থান ইনিংসের শুরু থেকেই খোঁড়াতে থাকে। প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে দুই অংকের রান একমাত্র ওপেনার জোস বাটলারের (১৬ বলে ২১)। কেকেআরের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি অধিনায়ক স্টিভ স্মিথ (৭ বলে ৩) এবং দুর্দান্ত ফর্মে থাকা সঞ্জু স্যামসন (৯ বলে ৮)। মাত্র ১১ ওভারেই রাজস্থান ৬৬-৬ হয়ে যায়। এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে তারা। রয়্যালসদের হয়ে একা কুম্ভের মতো লড়ে যাচ্ছিলেন টম কুরান (৩৬বলে অপরাজিত ৫৪)। যদিও শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় ৪৯ রান করা অসম্ভব ছিল তার পক্ষে। ফলস্বরূপ ৩৭ রানের বিরাট ব্যবধানে হার রাজস্থানের। 



কলকাতার হয়ে একমাত্র নারিন ৪ ওভারে ৪০ রান দিয়ে ১ উইকেট পেলেও বাকি সব বোলারই দুর্দান্ত বোলিং করেন। শিবম মাভি (৪-০-২০-২), বরুন চক্রবর্তী (৪-০-২৫-২), কমলেশ নাগরাকোটি (২-০-১৩-২) প্রত্যেকের অবদান আজকের এই জয়ে যার সুবাদে পয়েন্ট তালিকায় লম্বা লাফ মেরে দ্বিতীয় স্থানে উঠে আসে কলকাতা।