মহালয়ার প্রতিশ্রুতি, কেউ দুর্গাপুজোর উৎসব থেকে বঞ্চিত হবেন না-মুখ্যমন্ত্রী




সুরশ্রী রায় চৌধুরী, কলকাতাঃ 

আজ মহালয়া৷ পিতৃপক্ষের অবসান ও দেবীপক্ষের সন্ধিক্ষণের পুণ্যতিথি৷ ভোর থেকেই শুরু তর্পণ। আগমনীর গানে অতীতকে স্মরণ করেই মায়ের অপেক্ষা৷ বাবুঘাট থেকে বাগবাজার ঘাটে পিতৃপুরুষের উদ্দেশে তর্পণ৷ করোনা-আবহে গঙ্গার ঘাটে তর্পণের ক্ষেত্রে নেওয়া হচ্ছে একাধিক সতর্কতা। সোশাল ডিস্ট্যান্সিং মানতে কলকাতার বিভিন্ন ঘাটে গোল দাগ কেটে দেওয়া হয়েছে। মোতায়েন রিভার পুলিশ থেকে বিপর্যয় মোকাবিলা দল।


গঙ্গার ঘাট গুলিকে কড়া নিরাপত্তায় মুরে ফেলা হয়েছে। কলকাতা পুলিশ ও রিভার ট্রাফিক পুলিশ সব দিক নজর রাখছে। সতকর্তামূলক ব্যবস্থা হিসেবে মোতায়েন রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। 

ভাদ্র মাসের কৃষ্ণা প্রতিপদ থেকে শুরু করে পরবর্তী অমাবস্যা--এই সময়কেই বলা হয় পিতৃপক্ষ৷ গোটা পক্ষকাল ধরেই পিতৃপুরুষদের স্মরণ ও তর্পণ করা হয়৷ যার চূড়ান্ত প্রকাশ বা মহালগ্ন হল মহালয়া৷ মহালয়ার দিন অমাবস্যায় তাঁদের উদ্দেশ্যে জলদানই হল তর্পণ৷  

মহালয়ায় মুখ্যমন্ত্রী ট্যুইট করেছেন রাজ্যবাসীর উদ্যেশ্যে ট্যুইটে তিনি লিখেছেন, করোনার জন্য সতর্কতার সঙ্গে উৎসব পালন করতে হচ্ছে। তবে দেখতে হবে, কোভিড যেন দুর্গাপুজোর উৎসাহকে দমিয়ে দিতে না পারে। মহালয়ার প্রতিশ্রুতি, কেউ দুর্গাপুজোর উৎসব থেকে বঞ্চিত হবেন না'।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ