কোচবিহারের পরিযায়ী শ্রমিকরা দীর্ঘদিন থেকে ভুটানে কাজ করতে গিয়ে আটকে রয়েছেন


সংবাদ একলব্যঃ 

সম্প্রতি গত ৮ মাস যাবত কোচবিহারের পরিযায়ী শ্রমিকরা ভুটানে কাজ করতে গিয়ে আটকে পড়েছেন , অসহায় অবস্থার মধ্যে তাদের দিনযাপন । ওই শ্রমিকরা জানান  গত ৮ মাস থেকে তারা ভুটানে কাজ করতে গিয়ে করোনা আবহের মধ্যে লকডাউন এর সম্মুখীন হয়ে আটকে রয়েছে ,মালিক পক্ষ থেকে পাচ্ছে না কোন টাকা , শ্রমিকদের দিচ্ছে না কোন কাজকর্ম , বাড়িতে আসার কোন সুযোগ সুবিধাও পাচ্ছে না বলে অভিযোগ।

গত কয়েকদিন থেকে তারা বাড়ি আসার জন্য ইন্ডিয়া হাউসে ফর্ম ফিলাপ করেও সেখান থেকে তারা কোন প্রতিশ্রুতি পাচ্ছে না বলে জানিয়েছেন। করোনা আবহে তাদের ভীষণ অসুবিধায় দিন কাটাতে হচ্ছে , তাদের খাওয়া-দাওয়া ঠিক রকম পাচ্ছে  না। ভুটানে ওই পরিযায়ী শ্রমিকদের সেরকম থাকার রুম মিলছে না ফলে বাইরের ফুটপাতেই তাদের ঘুমোতে হচ্ছে। ভুটানে কাজকর্ম থাকলেও কিন্তু তাদের দিচ্ছে না কাজকর্ম ।  কাজকর্ম থাকলেও মালিকপক্ষ কাজকর্ম দিতে রাজি নন। এই নিয়ে কোচবিহারের পরিযায়ী শ্রমিকরা টুইট করে  সংবাদ মাধ্যমকে তারা ক্ষোভ প্রকাশ করেন।

ভুটান থেকে কোচবিহার এর পরিযায়ী শ্রমিকরা সংবাদমাধ্যমকে টুইট করে  পশ্চিমবঙ্গ সরকার উদ্দেশ্যে জানান  পশ্চিমবঙ্গ সরকার যেনও তাদের বাড়িতে আনার ব্যবস্থা করে দেন ।