পুজো ক্লাবগুলিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেবে রাজ্য সরকার 


করোনা আবহে সামনেই পুজো। যদিও এবারের পুজো নিয়ে চিন্তিত ছিল বাংলার মানুষজন। তবে, আর চিন্তা নেই পুজো হচ্ছে। তবে মানতে হবে বেশ কিছু নির্দেশিকা। রাজ্যের মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার নেতাজী ইনডোর স্টেডিয়ামে পুজো এক প্রশাসনিক বৈঠকে একগুচ্ছ নির্দেশিকা জানালেন। পাশাপাশি বাম্পার ঘোষণাও করলেন তিনি।  আরও পড়ুনঃ প্রথম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পড়ুয়াদের জন্য মাস্ক, জারি বিজ্ঞপ্তি



এদিন তিনি পুজো কমিটি গুলিকে এবছর ৫০০০০ টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করলেন। আগে পুজো কমিটি গুলোকে ১০০০০ টাকা করে দেওয়া হত কিন্তু কোভিড পরিস্থিতিতে পুজো কমিটি গুলি বেশ সমস্যায় পড়েছে সে কথা মাথায় রেখেই অনুদান বাড়িয়ে এবার ৫০০০০ টাকা করে দিচ্ছে রাজ্য সরকার। 




মুখ্যমন্ত্রীর বলেন, “আমাদের টাকা নেই পয়সা নেই সেটা ঠিক। তবে পুজো কমিটিগুলো আমি জানি খুব প্রবলেমে রয়েছে। আমাদের একটা স্বল্প দান তো আমরা দিই। দান নয় ভালবাসা। এবার যেহেতু আপনাদের সমস্যা একটু বেশি রয়েছে। এ বার রাজ্য সরকার আপনাদের ৫০ হাজার টাকা করে দেবে প্রত্যেকটা পুজো কমিটিকে”।



পাশাপাশি বেশ কিছু ক্ষেত্রে আরও ছাড় দিলেন তিনি। এবার ফায়ার ব্রিগেড, কর্পোরেশনকেও কোনও টাকা দিতে হবে না কমিটিগুলিকে। সিইএসসি ও রাজ্য বিদ্যুৎপর্ষদের ক্ষেত্রেও ৫০ শতাংশ ফ্রি বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'পুজোর জন্য দমকল কোনও চার্জ নেবে না। পুজোর জন্য পুরসভা, পঞ্চায়েত কোনও ফি নেবে না। পুজোর জন্য সিইএসসি ৫০ শতাংশ ছাড় দেবে। পুজোর জন্য রাজ্য বিদ্যুৎ পর্ষদ ৫০ শতাংশ ছাড় দেবে'।
 

মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় বেশ খুশি পুজো কমিটি গুলি।