কেশপুর ব্লকের গোগ্রাম-জামুয়া ঐক‍্য সমন্বয়ীর উদ‍্যোগে রক্তদান শিবির

কেশপুর ব্লকের গোগ্রাম-জামুয়া ঐক‍্য সমন্বয়ীর উদ‍্যোগে রক্তদান শিবির


শচীন পাল, সংবাদ একলব্যঃ করোনা আবহে ব্লাড ব্যাংক গুলিতে রক্তের সংকট মেটাতে এবং থ‍্যালাসেমিয়ায় আক্রান্ত শিশুদের রক্তের যোগান দিতে এগিয়ে এলো পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের প্রত‍্যন্ত গ্রামীণ, জনজাতি অধ‍্যুষিত এলাকার ক্লাব গোগ্রাম-জামুয়া ঐক‍্য সমন্বয়ী। রবিবার গোগ্রাম-জামুয়া ঐক‍্য সমন্বয়ীর উদ‍্যোগে এবং পশ্চিম মেদিনীপুর জেলা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরামের সহযোগিতায় গোগ্রাম প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো একটি রক্তদাতা শিবির। 

এই শিবিরে ৫ জন মহিলা​ সহ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সমাজের বিভিন্ন অংশের মানুষ এই শিবিরে রক্তদান করেন। শিবিরে মোট ছেচল্লিশ (৪৬) জন রক্তদাতা রক্তদান করেন। এই শিবির ঘিরে মহিলাদের​ উৎসাহ ছিল চোখে পড়ার মতো। এই শিবিরে রক্তদাতাদের​ উৎসাহিত করার জন্য উপস্থিত ছিলেন ঝেঁতলা শশীভূষণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ প্রসাদ চৌধুরী, ঝেঁতলা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান গোপাল হাঁসদা, বিশিষ্ট সমাজসেবী করুণাসিন্ধু দন্ডপাট,ভাস্কর চৌধুরী, ব্লাড ডোনার্স ফোরামের সভাপতি অসীম ধর, রক্তদান আন্দোলনের কর্মী ফাকরুদ্দিন মল্লিক, মণিকাঞ্চন রায়, শিক্ষক চঞ্চল হাজরা প্রমুখ।

ঐক‍্য সমন্বয়ীর পক্ষে সভাপতি মাধব দে এবং  সম্পাদক তারকনাথ নাগ শিবিরে​ সফল হওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানানোর পাশাপাশি তাঁরা আরও জানান আগামীদিনে তাঁদের উদ‍্যোগে বছরে দুটি করে রক্তদান শিবির সংঘঠিত করবেন। শিবিরে উপস্থিত অতিথিরা এলাকা ভিত্তিক এবং রক্তের গ্রুপ ভিত্তিক তালিকা তৈরীর উদ‍্যোগ গ্রহণের উপর বিশেষ আলোকপাত করেন। প্রধান শিক্ষক নারায়ণ প্রসাদ চৌধুরী   তাঁর বক্তব্যে সামাজিক দায়বদ্ধতার এই মহৎ আয়োজনে সমগ্র এলাকাবাসীর সর্বাত্মক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। 

এই শিবির সফল করতে বিশেষ সহযোগিতা করেন এইচ ডি এফ সি ব‍্যাংকের মেদিনীপুর শাখা এবং রক্ত সংগ্রহ করেন মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাংক। গোটা শিবিরটি সুষ্ঠু ভাবে সঞ্চালনা করেন শিক্ষক সমাজকর্মী স্নেহাশিস চৌধুরী এবং ঐক‍্য সমন্বয়ীর আশীষ নাগ। উল্লেখ্য এই শিবিরটি গত ২১ শে মার্চ হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে তখন শিবিরটি করা যায় নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ