কবে থেকে খুলবে স্কুল জানালেন মুখ্যমন্ত্রী 

SANGBAD EKALAVYA: 

করোনা সংক্রমণের জেরে দীর্ঘদিন যাবত বন্ধ স্কুল, কলেজ। ছাত্র-ছাত্রী থেকে অভিভাবক -অভিভাবিকা সকলের মাথায় চিন্তা। কবে খুলবে স্কুল, কবে থেকে পড়াশুনা শুরু হবে? এই প্রশ্ন গুলি চারিদিকে ঘুরছেই। আজ নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৩১শে আগস্ট পর্যন্ত সপ্তাহে দুদিন লক ডাউন -এর ঘোষণা করেন। কবে কবে লক ডাউন তাও জানিয়ে দেন তিনি। পাশাপাশি, ৩১ অগাস্ট পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকার কথাও ঘোষণা করেন তিনি।

এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, '৩১ অগাস্ট পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে। ৫ সেপ্টেম্বর থেকে একদিন অন্তর ক্লাস করানোর চেষ্টা।'

এদিন তিনি আরও বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলে ৩১ অগাস্টের পর স্কুল খোলার উদ্যোগ নেওয়া হবে। যদি সব ঠিক থাকে শিক্ষক দিবস ৫ সেপ্টেম্বর থেকেই একদিন অন্তর ক্লাস করানোর চেষ্টা করা হবে। ‘পুজোর আগের এক মাস একদিন অন্তর খোলার চেষ্টা করা হবে।

তিনি আরও বলেন-" এখন করোনা পিক এ আছে তাই স্কুল কলেজ খোলার সম্ভাবনা নেই.। সিচুয়েশন পারমিট করলে দুর্গোপূজো পর্যন্ত অল্টারনেটিভ দিনে তে স্কু কলেজ খোলা যেতে পারে। যদি আগস্টে ইমপ্রুভমেন্ট হয় তাহলেই। এখন পরীক্ষা নেওয়া সম্ভব নয়, UGC  এর আগের সিদ্ধান্তই ঠিক ছিল।"