আজ গোপালপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাননীয় শ্রী খগেন্দ্র নাথ সরকার তার জন্মদিন পালন করলেন খাগড়াবাড়ি, কালজানি - খাপাইডাঙা,চকচকা,টাকাগাছ এবং গোপালপুর অঞ্চলের দুঃস্থ ছাত্রছাত্রীদের হাতে খাতা কলম তুলে দেওয়ার মধ্য দিয়ে। 

সোমবার তার বিদ্যালয় এলাকায় প্রাক্তন ছাত্রদের হাতে তিনি তুলে দিলেন ১৫০ টি খাতা-কলম,যারা বিদ্যালয় এলাকার বিভিন্ন ছাত্রছাত্রীদের হাতে এই শিক্ষা সামগ্রী পৌছে দেবেন।

জানাগেছে প্রতি বছরই খুব উৎসাহের সাথে প্রাক্তন ছাত্রছাত্রীরা তাদের এই প্রিয় শিক্ষকের জন্মদিন পালন করে থাকে,এবছরও তার অন্যথায় হয় নি। 

প্রাক্তন ছাত্ররা তাদের শিক্ষককে মাস্ক এবং কলম উপহার দিয়ে কেক কেটে জন্মদিন পালন করে সামাজিক দূরত্ব বজায় রেখে।

তিনি নিজেও তার স্কুল এলাকার প্রত্যন্ত গ্রামে গিয়ে ছাত্র ছাত্রীদের হাতে শিক্ষা সামগ্রী তুলে দেন।

শিক্ষক মাননীয় শ্রী খগেন্দ্র নাথ সরকার আমাদের জানান- "এই লকডাউন পিরিয়ডে দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকার জন্য ছাত্রছাত্রীদের মধ্যে পঠন পাঠনের অনীহা চলে আসতে পারে,আশাকরি এই ক্ষুদ্র প্রচেষ্টা যে ছাত্রছাত্রীরা এই শিক্ষা সামগ্রী হাতে পেয়ে পঠনপাঠনে উৎসাহিত হবে।"

এছাড়াও তিনি খাগড়াবাড়ি, কালজানি-খাপাইডাঙা, চকচকা, রাজারহাট- টাকা গাছ অঞ্চলে ৩৪০ টি খাতা এবং কলম বিভিন্ন সংগঠনের কাছে পৌছে দিয়েছেন, যাতে করে স্বাস্থ্যবিধি মেনে ছাত্রছাত্রীদের হাতে এই শিক্ষা সামগ্রী সংগঠনের কর্মীরা পৌছে দিতে পারে।

তার এই প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন উপস্থিত সকলেই।