ফেসবুক পোষ্টে রেসপন্স করে রক্ত দিলেন তরুণ ইঞ্জিনিয়ার


শচীন পাল, সংবাদ একলব্যঃ রক্তের চাহিদা বিষয়ক ফেসবুক পোষ্ট দেখে রক্ত দিতে এগিয়ে এলেন তরুণ ইঞ্জিনিয়ার তুহিন কুমার ঘোষ। মেদিনীপুর শহরের রাঙামাটির বাসিন্দা অনিমেষ নন্দীর জরুরি অপারেশনের প্রয়োজনে এ পজেটিভ রক্তের প্রয়োজন ছিল। কিন্তু মেদিনীপুর ব্লাড ব্যাংকে এ পজেটিভ রক্ত মজুত ছিল না। রক্তের জন্য রবিবার রাতে রোগীর আত্মীয় তথা রোগীর পরিচিতরা যোগাযোগ করেন মেদিনীপুর কুইজ কেন্দ্রের সদস্য, রক্তদান আন্দোলনের কর্মী সুদীপ কুমার খাঁড়ার সাথে।

চুয়াডাঙ্গা হাইস্কুলের শিক্ষক সমাজকর্মী সুদীপ কুমার খাঁড়া রবিবার রাতেই নিজের ফেসবুক প্রোফাইল ও "রক্তের বন্ধন-এসো রক্তদান করি" নামের একটি ফেসবুক গ্রুপে এ পজেটিভ গ্রুপের রক্তের চাহিদার কথা জানিয়ে ফেসবুক পোস্ট করেন‌। সেই পোস্ট দেখে মেদিনীপুরের শহরের বাসিন্দা তথা কেশপুর ব্লকে জুনিয়র ইঞ্জিনিয়ার পদে কর্মরত তুহিন কুমার ঘোষ সোমবার দুপুরে সুদীপবাবুকে ফোন করে জানান, তিনি রক্তদানে আগ্রহী, তিনি বাইরে রয়েছেন, সন্ধ্যায় মেদিনীপুরে ফিরে তিনি রক্ত দিতে পারবেন। 

সেই মতো সোমবার সন্ধ্যায় মেদিনীপুর ব্লাড ব্যাংকে গিয়ে রক্তদান করেন তুহিন বাবু। রক্তদান করার জন্য তুহিন বাবুকে রোগীর পরিবারের সদস্যরা কৃতজ্ঞতা জানিয়েছেন। ঘটনার বিবরণ সহ তুহিন বাবুর রক্তদানের ছবি সুদীপ বাবু সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলে বহু মানুষ যেমন অভিনন্দন জানিয়েছেন তুহিন বাবুকে, তেমনি ধন্যবাদ জানিয়েছেন সুদীপ বাবুকে।