সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষার ফল প্রকাশ হয়েছে কিন্তু করোনার জেরে মেধাতালিকা প্রকাশ করতে পারেনি বোর্ড। সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষায় ৯৯.৪ শতাংশ নম্বর পেয়েছে বর্ধমান সেন্ট্রাল স্কুলের ছাত্রী শ্রদ্ধা চট্টোপাধ্যায়। মেধাতালিকা প্রকাশ না হওয়ায় ৪৯৭ পেয়েও মেধা তালিকায় নাম না ওঠার আক্ষেপ থেকেই গেলো।

শ্রদ্ধা জানায়, ভবিষ্যতে ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চায় সে। শ্রদ্ধা জানায়, "অনেকদিন ধরেই ডাক্তার হওয়ার স্বপ্ন দেখি। এখন ডাক্তারেরা সামনে থেকে যে ভাবে করোনার বিরুদ্ধে লড়াই করছেন, তা আরও অনুপ্রাণিত করছে।’’


বর্ধমানের বিবেকানন্দ কলেজ মোড়ে বাড়ি শ্রদ্ধার। বাবা-মায়ের একমাত্র সন্তান সে। বাবা তপন চট্টোপাধ্যায়, পেশায় স্বাস্থ্য দফতরের কর্মী। বর্তমানে বোলপুরে কর্মরত তিনি। মা সর্বাণী চট্টোপাধ্যায় শিক্ষকতার সঙ্গে যুক্ত। তাঁরা জানান, প্রথম শ্রেণি থেকেই সেন্ট্রাল স্কুলে পড়ে শ্রদ্ধা। স্কুলে বরাবরই ভাল ফল করত। দশম শ্রেণির পরীক্ষাতেও ইংরাজিতে ৯৮, হিন্দিতে ১০০, অঙ্কে ১০০, বিজ্ঞানে ৯৯, ইনফর্মেশন টেকনোলজিতে ১০০ পেয়েছে সে। 

শ্রদ্ধা জানায়, বাড়িতে পাঁচ-ছ’ঘণ্টা পড়াশোনা করত সে। পড়ার মাঝেই চলত গান শোনা, ছবি আঁকা। শ্রদ্ধার বাবা তপনবাবুর দাবি, পাঠ্যবই খুঁটিয়ে পড়েই মেয়ে সফল হয়েছে।