সিবিএসই ও আইসিএসসি এর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ১৫ই জুলাইয়ের আগে প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে। খুব শীঘ্রই প্রকাশিত হতে চলেছে রাজ্যের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। এর আগেই শোনা গিয়েছিল জুলাইয়ে প্রকাশিত হতে পারে মাধ্যমিকের ফলাফল। করোনার জেরে জারি লক ডাউনের আগেই শেষ হয়েছিল মাধ্যমিক পরীক্ষা। 

গ্রিন জোন চিহ্নিত হওয়ার সঙ্গে সঙ্গেই শুরু হয়ে গিয়েছিল নম্বর সংগ্রহের কাজ। সূত্রের খবর, নম্বর সংগ্রহের কাজ শেষ হয়েছে। এখন শুধু প্রিন্টের কাজ শেষ হলেই পরীক্ষার ফল ঘোষণা। মনে করা হচ্ছে জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহেই প্রকাশিত হতে পারে মাধ্যমিকের ফলাফাল। এদিকে করোনা সংক্রমণের জেরে ভিন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকদের জন্য অধিকাংশ স্কুলই এখন কোয়ারেন্টিন সেন্টার করা হয়েছে, সেই সব সেন্টারে থাকছে পরিযায়ী শ্রমিকেরা। সেক্ষেত্রে মার্কশিট পড়ুয়াদের হাতে কীভাবে তুলে দেওয়া হবে তা নিয়েই চলছে জোর আলোচনা। স্কুলে কোয়ারাইন্টাইন সেন্টার থাকায় স্কুল খোলা অসম্ভব সেক্ষেত্রে কীভাবে পৌঁছে দেওয়া হবে মার্কসিট, সার্টিফিকেট তা নিয়ে আলোচনা চলছে বলে খবর।    

এদিকে করোনার জেরে বাতিল হয়েছে উচ্চ মাধ্যমিক ও কলেজ বিশ্ব বিদ্যালয়ের পরীক্ষা। জানা যাচ্ছে, জুলাইয়ের শেষ সপ্তাহ নাগাদ প্রকাশ করা হতে পারে উচ্চ মাধ্যমিকের ফল।