করোনা সংক্রমণ রুখতে সারা দেশে যখন লক ডাউন তখন দুঃস্থ পরিবার গুলির দিন যাচ্ছে হাহাকারে। এবার তাঁদের পাশে দাড়ালো পেটলা নবীবকস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষিকা ও শিক্ষা কর্মীরা। 

গত ২৮শে মে থেকে ২রা মে পর্যন্ত পেটলা নবীবকস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষিকা ও শিক্ষা কর্মীরা নিজ দায়িত্বে দুঃস্থ ছাত্র- ছাত্রীদের পরিবারের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেন। কিন্তু, ওনারা কোনও রুপ প্রচারে আস্তে চাননি। এই কঠিন সময়ে তাঁদের বিদ্যালয়ের দুঃস্থ ছাত্র- ছাত্রীদের পরিবারের পাশে দাঁড়ানো দায়িত্ব ও কর্তব্য বলেই মনে করছেন তাঁরা। 

৫৫০ জন দুঃস্থ ছাত্র ছাত্রীরা পরিবারের হাতে খাদ্যদ্রব্য তুলে দেওয়া হয়েছে বলেই জানা গেছে। শিক্ষক শিক্ষিকারা নিজেরাই ছাত্র ছাত্রীদের বাড়ি বাড়ি গিয়ে সেই খাদ্যয দ্রব্য পৌঁছে দেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক উদয়কুমার ভট্টাচার্য, সহকারী প্রধান শিক্ষক বিমল কিশোর ভট্টাচার্য এবং অন্যান্য শিক্ষকরা নিজ হাতে খাদ্যদ্রব্য নিয়ে হাজির হন ছাত্র ছাত্রীদের বাড়িতে । সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী অন্তিম দিনে বাইকে করে খাদ্যদ্রব্য জামাদরবস এলাকায় বন্টন করতে দেখা যায় শিক্ষক রফিকুল ইসলাম, কমল কার্যী ,দীপক বর্মন, কিশোর রায় , শিক্ষাকর্মী খরগোধীশ মহাশয়দের।

প্রথম দিনে উপস্থিত ছিলেন মনজ সরকার, তরনী কান্ত বর্মন, ফয়জার রহমান, ফিরোজ সাহিন হক, কিশোর বর্মন, মৃদুল বর্মন, রফিকুল ইসলাম, জয়দীপ ভট্টাচার্য, বিশ্বজীৎ সাহা, জোতির্ময় বর্মন, আশরাফুল জামান প্রমুখ শিক্ষক । 

এই সহযোগিতায় ছাত্র ছাত্রীরা বেশ খুশি । খাদ্যদ্রব্য দেওয়ার পাশাপাশি সচেতনমূলক প্রচারও চালানো হয়েছে শিক্ষকদের পক্ষ থেকে । পাশাপাশি লক ডাউন মানার পরামর্শ দিয়েছেন শিক্ষকেরা।