করোনা মোকাবিলায় দেশজুড়ে চলছে লক ডাউন। করোনার সাথে যুদ্ধে সামিল স্বাস্থ্যকর্মী, নার্স, ডাক্তার, পুলিশ ও অন্যান্য যোদ্ধাদের কুর্নিশ জানাতে উদ্যোগী হয়েছে সঙ্গীত শিল্পীরাও। এই উদ্যোগে রয়েছেন মোট ১০০ জন শিল্পী। প্রখ্যাত সংগীত শিল্পী আশা ভোসলে, কুমার শানু, সোনু নিগমের মতো ব্যক্তিত্বরাও সামিল হয়েছেন এই উদ্যোগে। রয়েছেন হরিহরন, কৈলাশ খের, কবিতা কৃষ্ণমূর্তি, অলকা ইয়াগনিক, পঙ্কজ উদাস, শান, উদিত নারায়ন, শঙ্কর মহদেবন, এসপি বালাসুভ্রমনিয়ামের মতো অনেক খ্যাতনামা সংগীত শিল্পীরাও। 

করোনা যোদ্ধাদের শ্রদ্ধা জানাতে খ্যাতনামা শিল্পীদের নিয়ে 'ওয়ান নেশন, ওয়ান ভয়েস' একটি গান প্রকাশ হতে চলেছে ৩রা মে। এই গানটি মোট ১৪টি ভাষায় শোনা যাবে এই গান। বাংলা, হিন্দি, মারাঠি, গুজরাতি, তামিল, তেলুগু, কন্নাড়া, মালায়ালাম, ভোজপুরি, অসমীয়া, কাশ্মিরী, সিন্ধি, রাজস্থানী এবং ওড়িয়া ভাষাতেও রেকর্ড করা হয়েছে এই গান। ৩ মে ইন্ডিয়ান সিংগারস রাইটস অ্যাসোশিয়েশনের পক্ষ থেকে জাতীর উদ্দেশে 'এক দেশ, এক আওয়াজ' গানটি প্রকাশ করবেন খ্যাতনামা সংগীত শিল্পী লতা মঙ্গেশকর। টেলিভিশন চ্যানেল, রেডিও, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সব মিলিয়ে প্রায় শতাধিক জায়গায় করোনা যোদ্ধাদের কুর্নিশ জানিয়ে অনলাইনে মুক্তি পাবে এই গান।

প্রাণের ঝুঁকি নিয়ে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীরা সেবা করে চলছেন রোগীদের, রাস্তার মোড়ে কিংবা বাজার, পথে ঘাটে ঘাম ঝড়িয়ে লক ডাউন পালনে সাহায্যকারী পুলিশকর্মী- প্রশাসন, খাদ্যের অভাব ঘোচাতে উদ্যোগী মানুষ, প্রতিষেধক আবিস্কারে ব্রত বিজ্ঞানীসহ সকল করোনা যোদ্ধাদের শ্রদ্ধা জানাতেই এই উদ্যোগ নিয়েছে শিল্পীরা। এই গান থেকে যে আয় হবে তা পিএম কেয়ারস ফান্ডে দেওয়া হবে বলেই জানা গেছে।