ডিজিটাল রেশন কার্ড না থাকলেও মিলবে রেশন। এবার তার জন্য় দেওয়া হবে বিশেষ ফুড কুপন। আগামী সোমবার থেকে গ্রাহকদের হাতে সেই কুপন তুলে দেওয়া হবে। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে যে, আগামী ১০ মে থেকে গ্রাহকদের রেশন সামগ্রী দেওয়া হবে। 
খাদ্য দপ্তরের সাথে যোগাযোগ করা হলে সেখান থেকে জানানো হয়- শুধুমাত্র যাদের ডিজিটাল রেশন কার্ড নেই কিন্তু আবেদন করেছেন, তারা ওয়েবসাইটে গিয়ে চেক করে নিতে পারবেন। সেখানে যদি তাদের নামে বার কোড নির্ধারিত হয় তবে তারা বিশেষ ফুড কুপনের বিনিময়ে আগামী ছয় মাস রেশন তুলতে পারবেন।  আর ডিজিটাল রেশনকার্ডের জন্য এপ্লাই না করা থাকলে স্পেশাল জি আর এর জন্য স্থানীয় প্রশাসনের বিডিও/ এসডিও এর সাথে যোগাযোগ করে আবেদন করেও রেশন নিতে পারবেন।

কীভাবে জানবেন যে আপনার ডিজিটাল রেশন কার্ডে বার কোড এসাইন হয়েছে কিনা? এজন্য আপনাকে নীচের লিঙ্কে ক্লিক করে  দেখে নিতে হবে-



এই লিঙ্কে গিয়ে প্রথমে পাবেন-

1.SELECT FORM TYPE: এখানে iii-x নাম্বার ফর্ম পর্যন্ত রয়েছে। যদি আপনি নন সাবসিডারি ডিজিটাল রেশন কার্ডের জন্য আবেদন করে থাকেন, তবে ফর্ম নাম্বার ১০ সিলেক্ট করুন।

2. এরপর Select District আর Select Block/Municipality: ফিলাপ করে আপনার ডিজিটাল রেশনকার্ডের জন্য যে আবেদন করেছিলেন, সেই আবেদনপত্রের ১৬ সংখ্যার নাম্বারটি দিয়ে সার্চ করুন।

এখানে দেখাবে আপনার আবেদনপত্রের বর্তমান অবস্থা- যদি আবেদনপত্র ঠিক থাকে তবে বার কোড শো করবে।




আর ফুড কুপন বিডিও/এস ডিও অফিস থেকে দেওয়া হবে না স্থানীয় পঞ্চায়েত/পৌরসভা থেকে দেওয়া হবে তা বিডিও/এস ডিও অফিস থেকেই জানিয়ে দেওয়া হবে।