আমাদের ফেসবুক পেজটি লাইক করে সাথে থাকুন- 

সর্বশেষ খবর অনুসারে, কোভিড-১৯ জেরে জারি হওয়া লকডাউনের কারণে পশ্চিমবঙ্গ মাধ্যমিক ২০২০ এর ফল প্রকাশে বিলম্বিত হয়েছে। সূত্রের খবর মূল্যায়ন প্রক্রিয়া শেষ হলেই আগামী আগস্ট মাসের মধ্যেই WBBSE এর অফিসিয়াল পোর্টাল wbresults.nic.in এ ফলাফল ঘোষণা করা হবে। পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড (WBBSE) জানিয়েছে দেশব্যাপী লকডাউন ঘোষণার কারণে মাধ্যমিক ২০২০ এর ফল প্ৰকাশ স্থগিত করা হয়েছে এবং আশা করা হচ্ছে যে একমাসের পরে তা ঘোষণা করা হবে।
আমাদের ফেসবুক পেজটি লাইক করে সাথে থাকুন- 

আরও পড়ুনঃ আধার আপডেটে অসুবিধা দূর করতে নতুন নির্দেশিকা জারি 

মধ্যাশিক্ষা বোর্ডের সল্টলেক অফিস থেকে সর্বশেষ খবর অনুযায়ী, পশ্চিমবঙ্গ মাধ্যমিক পরীক্ষা ২০২০ এর মূল্যায়নের কাজ শেষ হয়েছে, তবে বোর্ড লকডাউনের জন্য এখনও মূল্যায়নকারীদের থেকে সঠিক বা পরীক্ষিত উত্তরপত্র সংগ্রহ করতে পারেনি। উত্তরপত্রগুলি সংগ্রহ করা গেলে ফলাফলের তথ্য এবং এর কম্পিউটারাইজেশন সম্পর্কিত অন্যান্য প্রক্রিয়ার জন্য আরও এক মাস সময় লাগতে পারে। তাই আশা করা যাচ্ছে আগামী আগস্টের মধ্যেই পরীক্ষার্থীরা প্রত্যাশিত ফলাফল পেয়ে যেতে পারে।
পশ্চিমবঙ্গ বোর্ডের তথ্য অনুসারে, রাজ্যজুড়ে ১৮ থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত হওয়া এবছরের মাধ্যমিক পরীক্ষায় মোট ১০.১৫ লক্ষ পরীক্ষার্থী পরীক্ষায় বসেছিলো। যার মধ্যে ছাত্রীদের সংখ্যা ছিলো ৫,৭৬,০০৯ জন যা মোট সংখ্যার ৫৬.৭০ শতাংশ।

আমাদের ফেসবুক পেজটি লাইক করে সাথে থাকুন-