রাজ্য, জেলা বা পৌর এলাকায় তৃণমূলস্তরে প্রশাসনের কাজে সাহায্যের জন্য সরকার আয়ুষ সহ সব চিকিৎসক, চিকিৎসাকর্মী, নার্স,স্বাস্থ্যসেবা কর্মী, এনওয়াইকে, এনসিসি এনএসএস, পিএমজি কেভিওয়াই, প্রাক্তন সেনাকর্মীদের নিয়ে https://covidwarriors.gov.in শীর্ষক একটি অনলাইন তথ্য ভান্ডার তৈরি করেছে। 

কোভিড-১৯ মোকাবিলার সঙ্কটকালীন এই পরিস্থিতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ এইসব ব্যক্তিদের বিষয়ে বিভিন্ন তথ্য ড্যাশবোর্ডে আপলোড করা হয়েছে, যা নিয়মিত আপডেটও করা হচ্ছে ।অতি ক্ষুদ্র,ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ দফতরের সচিব ও মানবসম্পদ সম্পর্কিত ক্ষমতায়ন গ্রুপ-৪ এর চেয়ারম্যান শ্রী অরুণ কুমার পান্ডা এবং ডওপিটি'র সচিব যৌথ ভাবে রাজ্য সচিবদের একটি চিঠি দিয়ে এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন। 

স্বাস্থ্যসেবা কর্মী ও স্বেচ্ছাসেবীদের বিশদ বিবরণ সম্পর্কিত একটি মাস্টার ডাটাবেস ড্যাশবোর্ডে তুলে ধরা হয়েছে। এখানে প্রতিটি জেলা ও রাজ্য ভিত্তিক বিশদ বিবরণ সহ তথ্য পাওয়া যাবে । 

এতে প্রতিটি আলাদা বিভাগের দায়িত্বে থাকছেন এক জন করে আধিকারিক। তাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে সংশ্লিষ্ট রাজ্য জরুরী পরিস্থিতি মোকাবিলায় সব পরিকল্পনা তৈরি করতে পারবে।