আহত শিক্ষক সন্তোষ কুমার পাঠক 

বাঁকুড়া জেলার ছাতনা বিধানসভার অন্তর্গত ইন্দপুর ব্লকের 226,চাঁদড়া প্রাথমিক বিদ্যালয়ে ডিও ডিউটি পালনরত অবস্থায় প্রাথমিক শিক্ষক শ্রী সন্তোষ কুমার পাঠক মহাশয়কে পাশের গ্রামের একটি লোক মদ্যপ অবস্থায় এসে প্রচণ্ড মারধর করেন ও শারীরিকভাবে নিগ্রহ করেন বলে অভিযোগ। জানাগেছে সন্তোষ বাবুকে অশ্লীল ভাষায় গালিগালাজও করা হয়। প্রাণ বাঁচাতে সন্তোষবাবু চিৎকার শুরু করলে স্থানীয় গ্রামবাসীরা এসে উনাকে ওই লোকটির হাত থেকে বাঁচান।

সন্তোষ বাবুর সাথে সংবাদ একলব্য'র প্রতিনিধি যোগাযোগ করলে তিনি জানিয়েছেন- "দক্ষিন কমলপুরের রবি মুদি নামে এক ব্যাক্তি মত্ত অবস্থায় মারধোর শুরু করেন, গালিগালাজ করে বলেন কেন বৌয়ের নাম তুললি না।" এমনকি মেরে ফেলার হুমকি দেন বলে সন্তোষ কুমার পাঠক জানিয়েছেন। 

এই ঘটনায় সন্তোষবাবু শারীরিকভাবে অসুস্থ বোধ করেন এবং মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন।তারপর তিনি গ্রামবাসীদের সহযোগিতায় ইন্দপুর ব্লক অফিসে যান এবং বি.ডি.ও সাহেবের সাথে দেখা করেন এবং লিখিতভাবে এই ডিও ডিউটির থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন। সন্তোষ বাবু ইন্দপুর থানায় অভিযোগ করতে চাইলে ERO ও বিডিও সাহেব বিরত করেন এবং উপযুক্ত ব্যবস্থা গ্রহণের মৌখিক আশ্বাস দেন।

এই ঘটনায় জেলার শিক্ষকদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযোগ উঠেছে যে সমস্ত প্রাথমিক শিক্ষকদের কোনো কিছুর নিয়ম নীতির তোয়াক্কা না করে একপ্রকার জোর করে BLO ও DO ডিউটি করানো হচ্ছে তাঁদের মধ্যে অনেকেই নিরাপত্তাহীনতায় ভুগছেন। 

উস্থি ইউনাউটেড প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশন এর তরফ থেকে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। সংগঠনের তরফ থেকে উনাকে পাশে থাকার আশ্বাস দেওয়া হয়েছে। শিক্ষকদের উপযুক্ত নিরাপত্তা প্রদান না করা হলে ডিউটি রত শিক্ষকদের একটা বড় অংশ এই ডিও- বিএলও ডিউটি থেকে সরে দাঁড়াবেন বলে হুশিয়ারি দিয়েছেন। 

সন্তোষ বাবুর উপর এই আক্রমন ডিউটি চলাকালীন নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিলো।