পেনাল্টি মিস করে কাঁদলেন রোনাল্ডো, শেষ ইউরো জানালেন, উস্কে দিলেন অবসর জল্পনা

CR7



সোমবার স্লোভেনিয়াকে টাইব্রেকারে হারিয়ে মেগা টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে পর্তুগাল। আর কোয়ার্টা‌র ফাইনালে জয়ের পর বড় বার্তা দিলেন পর্তুগাল তারকা রোনাল্ডো। ম্যাচ শেষ হওয়ার পরেই তিনি জানিয়ে দেন, এটাই তাঁর শেষ ইউরো। পরের ইউরো টুর্নামেন্টে পর্তুগালের জার্সিতে আর দেখা যাবে না রোনাল্ডোকে। আর সাথে সাথেই উস্কে দিল নয়া জল্পনা। তবে কি পাকাপাকিভাবে দেশের জার্সি তুলে রাখার কথা চিন্তা করছেন রোনাল্ডো।

এদিন স্লোভেনিয়ার বিরুদ্ধে পর্তুগালের লড়াই ছিল জমজমাট। নির্ধারিত ৯০ মিনিটে গোল করতে পারেনি কোনও দল। ম্যাচের অতিরিক্ত সময়ে পেনাল্টির সুযোগ আসে কিন্তু মিস করেন রোনাল্ডো। হতাশায় মাঠের মধ্যেই কেঁদে ফেলেন। কিন্তু পড়ে টাইব্রেকার মারতে এসে নিখুঁতভাবে জালে বল ফেলেন তিনি। হাত জোড় করে ক্ষমা চেয়ে নেন সমর্থকদের কাছেও।

ম্যাচের পর ভক্তদের মনে ধাক্কা দিলেন রোনাল্ডো। জানিয়ে দিলেন, “এটা অবশ্যই আমার শেষ ইউরো। তবে সেই জন্য আমি আবেগপ্রবণ হয়ে পড়ছি না। যেভাবে সকলে আমাদের সমর্থন করছেন, সেই দেখে আমি আপ্লুত। ভক্তদের বলতে চাই, আমি অত্যন্ত দুঃখিত। এই জার্সিতে আমি সবসময় নিজের সেরাটা দিয়েছি। সারা জীবন সেটাই করে যাব।”

৩৯ বছর বয়সি রোনাল্ডোর পক্ষে আগামী বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যাওয়া কার্যত অসম্ভব বলেই মত বিশেষজ্ঞদের। এদিকে রোনাল্ডোর এরকম বার্তা উস্কে দিল তার অবসর নেওয়ার বার্তা।