ভারত-জিম্বাবয় টি২০ সিরিজ, কখন, কোথায় খেলা? দলে রয়েছেন কারা?

Ind vs Zim


জিম্বাবোয়ের বিরুদ্ধে (IND vs ZIM) পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলেছে ভারতীয় ক্রিকেট টিম। আর সেই টিমের নেতৃত্বে থাকছেন শুভমন গিল। দুরন্ত আইপিএল মরশুমের পুরস্কার পেয়েছেন চার ক্রিকেটার। এই চার ক্রিকেটার হলেন নীতীশ রেড্ডি, অভিষেক শর্মা, তুষার দেশপাণ্ডে এবং রিয়ান পরাগ।

৬ জুলাই থেকে শুরু হচ্ছে ভারত-জিম্বাবোয়ের পাঁচ ম্যাচের কুড়ি ওভারের সিরিজ়। চলবে ১৪ জুলাই পর্যন্ত। ৬, ৭, ১০, ১৩ ও ১৪ জুলাই পাঁচটি ম্যাচ আয়োজিত হবে। সবকটি ম্যাচই জিম্বাবোয়ের হারারেতে আয়োজিত হবে। ভারতীয় সময় অনুযায়ী বিকেল ৪.৩০টে থেকে বসবে প্রতিটি ম্যাচের আসর।

প্রথমবারের মতো টিম ইন্ডিয়ার সিনিয়র দলের অধিনায়ক হচ্ছেন শুভমন গিল। তবে অধিনায়কত্ব নতুন কিছু নয় তার কাছে আইপিএলে গুজরাট টাইটানসের অধিনায়ক ছিলেন গিল। এদিকে টি২০ বিশ্বকাপের শিরোপা পেয়েছে ভারত। বিশ্রাম দেওয়া হয়েছে বুমরাহ, হার্দিকদের। সিনিয়রদের অনুপস্থিতিতে অধিনায়কত্ব গিলের কাঁধে।

জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতীয় দল:-

শুভমন গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিংহ, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), নীতীশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আমেদ, মুকেশ কুমার, তুষার দেশপাণ্ডে