Weather Update: উত্তরবঙ্গের আবহাওয়ার খবর

Weather Update



ভারতের আবহাওয়া দফতরের (IMD) পূর্বাভাস অনুসারে জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে আগামীকাল 9 জুন পর্যন্ত বজ্রঝড়, বজ্রপাত এবং দমকা হাওয়া সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। অতিরিক্তভাবে, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি এবং রাজস্থানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্যগুলি আজ হালকা বৃষ্টি, বজ্রপাত এবং দমকা বাতাসের সাথে বজ্রঝড়ের সাক্ষী হতে চলেছে।




আবহাওয়ার বুলেটিনে বলা হয়েছে, “অরুণাচল প্রদেশ, আসাম ও মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম ও ত্রিপুরা এবং উপ-হিমালায় বজ্রঝড়, বজ্রপাত এবং দমকা হাওয়া (30-40 কিমি প্রতি ঘণ্টা) সহ মোটামুটি বিস্তৃত থেকে বিস্তৃত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।




আগামী ৭ দিনে পশ্চিমবঙ্গ ও সিকিমে বিচ্ছিন্ন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আইএমডির পূর্বাভাস অনুসারে, 10 এবং 11 জুন আসাম এবং মেঘালয়ে ভারী বৃষ্টিপাত হতে পারে।




আবহাওয়া সংস্থা 12 জুন পর্যন্ত গোয়া, মহারাষ্ট্র, কর্ণাটক, কেরালা, লক্ষদ্বীপ, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, তামিলনাড়ু এবং পুদুচেরিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। সাথে বজ্রঝড়, বজ্রপাত এবং দমকা বাতাসের পূর্বাভাস দিয়েছে।



11 জুন পর্যন্ত কেরালায়, 9 জুন পর্যন্ত কর্ণাটকে এবং 10 জুন তেলেঙ্গানায় ভারী বৃষ্টিপাত হতে পারে।আবহাওয়া দফতর কেরালায় খুব ভারী বৃষ্টিপাতের জন্য একটি কমলা সতর্কতা জারি করেছে।



এদিকে আগামী কয়েকদিন উত্তরবঙ্গের প্রতিটি জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


রবিবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহারের সঙ্গে উত্তর দিনাজপুর জেলাতে।