বিরাট, রোহিতের পর T20-কে বিদায় জাদেজার 

জাদেজা jaddu


রোহিত শর্মা ও বিরাট কোহলির পর এবার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর ঘোষণা করলেন রবীন্দ্র জাদেজা। শনিবার বার্বাডোজে টি২০ বিশ্বকাপের খেতাব জয়ের পর নিজের অবসর ঘোষনা করেন কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলি তার পরেই টি২০ ফরম্যাটকে বিদায় জানানোর ঘোষনা দেন অধিনায়ক রোহিত শর্মা। এবার রবীন্দ্র জাদেজা।

রবিবার ইনস্টাগ্রামে পোস্ট করে অবসরের কথা ঘোষণা করেন জাদেজা। তিনি লেখেন, “আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। গর্বিত ঘোড়া যেমন মাথা উঁচু করে চলে, আমিও তেমন দেশের হয়ে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। এখনও সেটা টেস্ট এবং এক দিনের ক্রিকেটে করার চেষ্টা করব। আমার স্বপ্ন ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়। তা সত্যি হয়েছে।”

ভারতের হয়ে ৭৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৫১৫ রান করেছেন, নিয়েছেন ৫৪টি উইকেট। এবছর তেমন সফলতা না পেলেও তাঁকে ছাড়া দল গঠন করা যে সম্ভব ছিল না। বিরাট এবং জাডেজা ২০০৮ সালে একসঙ্গে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিলেন। এর পর ভারতীয় দলেও একসঙ্গে খেলেছেন তাঁরা। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে এ বার একসঙ্গেই অবসর নিলেন বিরাট এবং জাডেজা। পর পর তিন অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন।