ICSSR অনুমোদিত আন্তর্জাতিক সেমিনার শিলিগুড়ি বি এড কলেজে

ICSSR অনুমোদিত আন্তর্জাতিক সেমিনার শিলিগুড়ি বি এড কলেজে



ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (সংক্ষেপে ICSSR)কেন্দ্রীয় সরকারের অধীনস্থ স্বশাসিত একটি সংস্থা। বিজ্ঞান এবং কারিগরিবিদ্যার অভূতপূর্ব উন্নতি সমাজে সম্পূর্ণ নতুন এক রূপ এনে দিচ্ছে। কিন্তু এই নতুন রূপকে মানুষের জন্য কল্যাণকর করে তুলতে গেলে দরকার গাবেষণা। ICSSR এই ধরনের গবেষণাকে সাহায্য করে থাকে।

পরিচালন সমিতির সভাপতি মাননীয়া শ্রীমতি সুস্মিতা বসু মৈত্র এবং সকল সদস্য , অধ্যক্ষ ড. বিভূতি ভূষণ সরঙ্গি এবং সমস্ত শিক্ষক ও শিক্ষাকর্মীর সহযোগিতায় শিলিগুড়ি বি এড কলেজ এই রকমের একটি বিষয়ের উপরে ICSSR অনুমোদিত এবং সহায়তা প্রাপ্ত একটি আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করেছে। বিষয়বস্তু, Collaboration between Advanced Technology and Education : Scope and Challenges.

বিষয়ের উপরে বিশেষ বক্তব্য রাখার জন্য আসছেন সৌদি আরব থেকে যাজান বিশ্ববিদ্যালয়ের ইংরাজির অধ্যাপক ড. বিপিন শর্মা, ভুটানের শিক্ষামন্ত্রকের অধীনে ভূতপূর্ব শিক্ষা আধিকারিক শ্রী হড়কা বি বিশ্ব, উত্তর বঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট অধ্যাপক গবেষক এবং আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়ের ভূতপূর্ব উপাচার্য ড.মহেন্দ্র নাথ রায়, কল্যাণী বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্স-এর অধ্যাপক ড. পার্থসারথি মুখোপাধ্যায়,কল্যাণী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা ড. দেবযানী গুহ, জঙ্গিপুর কলেজের অধ্যক্ষ ড. প্রার্থীতা বিশ্বাস এবং বিদ্যাসাগর কলেজ অফ এডুকেশন এর অধ্যক্ষ ড. সবিতা মিশ্র।

সেমিনার এর কনভেনর ড. নীতা মিত্র এবং সহযোগী কনভেনর ড.রত্না নন্দী জানান যে ,দেশ ও বিদেশের গবেষক ছাত্র ছাত্রীরা অনলাইন এবং ফলাইন পদ্ধতিতে অংশগ্রহণ করবেন।