ওয়েদার আপডেট: ফের চড়বে পারদ, বাড়বে গরম ও অস্বস্থি, কি বলছে আবহাওয়া দফতর 

Weather update



আজ থেকে আপাতত আর বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল এমনটাই। তাই গত কয়েক দিনের বৃষ্টির ফলে যে সাময়িক স্বস্তি মিলেছিল দক্ষিণে, তাও ধীরে ধীরে উধাও হবে। বুধবার প্রধানত শুষ্কই থাকবে বেশিরভাগ জেলা।



আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এলাকায় দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু (বর্ষা) প্রবেশ করবে ১৯ মে রবিবার, পূর্বানুমান আলিপুর আবহাওয়া দফতরের। ২২ মে নির্ধারিত সময়ের তিনদিন আগেই বর্ষার প্রবেশ আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জে।




২০ মে দক্ষিণ আন্দামান সাগরে একটি সিস্টেম তৈরি হবে, যা ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও এই সম্ভাবনা খুবই কম বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।




তাপমাত্রা ক্রমশ বাড়বে উপকূলবর্তী এবং পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে, সেই সঙ্গে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে আগামী উইকেন্ডে। সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়াতে পারে।



আজ এবং আগামীকাল কয়েকটি জেলার খুবই কম কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।



উত্তরবঙ্গে বৃষ্টি চলবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি ওপরের এই ৫ জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। গরম এবং অস্বস্তি বজায় থাকবে মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।



আগামী ৪-৫ দিন রাজ্যের সব জেলাতেই তাপমাত্রার পারদ চড়বে। ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে শনিবারের মধ্যে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় গরম এবং অস্বস্তি দুটোই বাড়বে। পশ্চিমের কিছু জেলায় ৪০ ডিগ্রি বা তার ওপরে উঠতে পারে পারদ।

আর বিস্তারিত আবহাওয়ার পূর্বাভাস জানতে নিচের ভিডিওটি দেখুন: 

আবহাওয়ার আপডেট এক নজরে

Posted by Sangbad Ekalavya on Thursday, May 16, 2024