Kapil Sibal: সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি হলেন কপিল সিবাল

Kapil Sibal



Kapil Sibal: সিনিয়র আইনজীবী কপিল সিবাল (Kapil Sibal) তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রদীপ রাইকে পরাজিত করেছেন। এর আগে, কপিল সিবাল 1995, 1997 এবং 2001 সালে SCBA সভাপতি ছিলেন।

প্রদীপ রাইকে পরাজিত করে প্রবীণ আইনজীবী কপিল সিবাল (Kapil Sibal) সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি (President of Supreme Court Bar Association) নির্বাচিত হন। বৃহস্পতিবার (16 মে) অনুষ্ঠিত নির্বাচনে কপিল সিবাল 1066 ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সিনিয়র আইনজীবী প্রদীপ রায়, যিনি পেয়েছেন ৬৮৯ ভোট। দুই দশক পর এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কপিল সিবাল (Kapil Sibal) ।

ফলাফল ঘোষণার আগে বার অ্যান্ড বেঞ্চে দেওয়া এক সাক্ষাৎকারে কপিল সিবাল (Kapil Sibal) বলেছিলেন, "আইনের শাসন বজায় রাখার জন্য আইনজীবীরা আছেন। একজন আইনজীবীর উদ্দেশ্য হল সংবিধান রক্ষা করা... সুতরাং আপনি যদি বারে রাজনৈতিকভাবে যোগ দেন, যদি আপনি এর ভিত্তিতে কাজ করেন তবে আপনি আসলে একজন আইনজীবী হিসাবে আপনার দায়িত্ব পালন করছেন না।"

বার অ্যাসোসিয়েশনের সভাপতি পদে নির্বাচনের আগে কপিল সিবাল (Kapil Sibal) বলেছিলেন, "বারে পানীয় জলের ব্যবস্থা ছিল না, আমি সেই ব্যবস্থা করেছিলাম। আমি এখানে টিকিট বুক করার জন্য একটি রেল কেন্দ্রের ব্যবস্থা করেছি। এখানে একটি ক্যান্টিন আছে। , আর্জে গর্গ লাইব্রেরি আমার দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল।"

কপিল সিব্বল (Kapil Sibal) বার অ্যাসোসিয়েশনের সভাপতি (President of Supreme Court Bar Association) নির্বাচিত হওয়ার বিষয়ে, কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ টুইট করেছেন এবং বলেছেন, কপিল সিবাল (Kapil Sibal) নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার সাথে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হয়েছেন। এটি উদার, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক ও প্রগতিশীল শক্তির জন্য একটি বড় বিজয়।"